ফিলিস্তিনি প্রেসিডেন্টের সঙ্গে কথা বলে শোক জানিয়েছেন নরেন্দ্র মোদি

মত ও পথ ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে কথা বলেছেন। এ সময় তিনি গাজার আল-আহলি আল-আরাবি হাসপাতালে বোমায় মানুষের প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন। গত মঙ্গলবার রাতে হাসপাতালে ওই হামলায় ৪৭১ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। তারা এই হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে। এ ঘটনায় আরব বিশ্ব ও বিশ্বের বিভিন্ন দেশে প্রতিবাদ বিক্ষোভ হয়েছে। খবর এনডিটিভির।

তবে ইসরায়েল হামলার অভিযোগ অস্বীকার করেছে। তারা এই হামলার দায় চাপিয়েছে প্যালেস্টাইন ইসলামি জিহাদের (পিআইজে) ওপর। ইসরায়েলের দাবি, তাদের রকেট লক্ষ্যভ্রষ্ট হয়ে ওই হাসপাতালে আঘাত হেনেছে। অবশ্য পিআইজে ইসরায়েলের দাবি প্রত্যাখ্যান করে বলেছে, হামলায় যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, সে ধরনের ধ্বংসাত্মক অস্ত্র তাদের কাছে নেই।

universel cardiac hospital

ভারতের প্রধানমন্ত্রী এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) এক বার্তায় বলেন, আমি ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেছি। আল-আহলি আল-আরাবি হাসপাতালে বেসামরিক নাগরিকদের হতাহতের বিষয়ে আমি শোক জানিয়েছি। আমরা ফিলিস্তিনি জনগণের জন্য মানবিক সহায়তা পাঠানো অব্যাহত রাখব।

শেয়ার করুন