মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তি তুলে দিলেন মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় মানবিক সংগঠন ‘পাশে আছি আমরা’র কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে দুস্থ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) সকালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের হলরুমে এই অনুষ্ঠান হয়।

universel cardiac hospital

এতে প্রধান অতিথি হিসেবে মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তি তুলে দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি ফিলিস্তিন ইস্যু সম্পর্কে বলেন, ‘বাংলাদেশ সরকার মধ্যপ্রাচ্যে নির্যাতিত এবং খুবই কঠিন মানবতার সংকটে ফিলিস্তিনের মানুষের সঙ্গে সংহতি জানিয়েছেন। আমিও আজ ফিলিস্তিনিদের সঙ্গে আমার দলের পক্ষ থেকে সংহতি প্রকাশ করছি। ফিলিস্তিনিদের যে কোনো সহযোগিতায় আমরা তাদের সঙ্গে আছি, থাকব।’

এ সময় মানবিক সংগঠন ‘পাশে আছি’র পাশে থাকারও অঙ্গীকার করেন তিনি।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে ‘পাশে আছি আমরা’র প্রধান পৃষ্ঠপোষক ও ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ফাহিমা খাতুন বলেন, ‘আমরা দুস্থ মেধাবী শিক্ষক, শিক্ষার্থীসহ সমাজে পিছিয়ে পড়া মানুষের কল্যাণের জন্য কাজ করছি।’

ব্রাহ্মণবাড়িয়ার এক দরিদ্র মেধাবী শিক্ষার্থীর কথা তুলে ধরে তিনি বলেন, ‘ওই শিক্ষার্থী মাঝেমধ্যে অটোরিকশা চালিয়ে তার নিজের লেখাপড়ার খরচ চালাত। সে এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। আমাদের কাছে সে একটি ল্যাপটপ চেয়েছিল। আমরা তাকে দিতে পেরেছি।’

সংগঠনের সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করারও আহ্বান জানান তিনি।

পাশে আছি আমরা’র সভাপতি প্রফেসর বিভূতি ভূষণ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খান রফিকুল ইসলাম।

স্বাগত বক্তব্য প্রদান করেন অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ও পাশে আছি আমরা’র সাধারণ সম্পাদক ফরিদা নাজমীন।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ও পাশে আছি আমরা’র সহ-সভাপতি প্রফেসর এ এস এম শফিকুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মোহাম্মদ সাহিদুল ইসলাম। এসময় ১৭ সদস্যবিশিষ্ট কার্যনিবাহী কমিটির সকলকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন প্রধান অতিথি ও সম্মানিত অতিথি।

সাংস্কৃতিক পর্বে আবৃত্তি পরিবেশন করেন মো.সফিকুল ইসলাম, শারমিন আক্তার ও ফাওজিয়া আশরাফি নওমী। নৃত্য পরিবেশন করেন জুনায়েদ ও জয়।সঙ্গীত পরিবেশন করেন আসিফ ইকবাল খান, তৌহিদ মামুন,ফাওজিয়া আশরাফি নাওমী, প্রিয়ম আচার্য, অনন্য কর্মকার, জান্নাতুল মাওয়া দোলন, এ এফ এম আবদুস সাকির।

অনুষ্ঠানটি উপস্থাপন করেন এস আর এম ওসমান গনি সজীব ও আলেয়া জাহান তৃপ্তি।

উল্লেখ্য, দেশবরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ফাহিমা খাতুনের সার্বিক তত্বাবধানে শিক্ষা পরিবারের সদস্যদের নিয়ে ২৯ মার্চ ২০২০ তারিখে আর্ত মানবতার সেবার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় “পাশে আছি আমরা” সংগঠনটি। আজ এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৭ জন শিক্ষার্থীর হাতে বৃত্তির নগদ দুই হাজার টাকা এবং ক্রেস্ট তুলে দেয়া হয়।

শেয়ার করুন