২৮ অক্টোবরের মহাসমাবেশের অনুমতি চেয়ে পুলিশকে বিএনপির চিঠি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি
ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে ২৮ অক্টোবরের মহাসমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি দিয়েছে বিএনপি। আজ শনিবার দুপুরে ডিএমপির কার্যালয়ে এই চিঠি পৌঁছানো হয়।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ শনিবার রাত পৌনে নয়টার দিকে বলেন, ২৮ অক্টোবর মহাসমাবেশের তারিখ ও স্থান উল্লেখ করে চিঠি দেওয়া হয়েছে। বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করবে, তা ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে জানিয়ে রিজভী বলেন, ‘আমরা তাদের অবহিত করেছি। পুলিশ বাধা দেবে না বলেই বিশ্বাস করি।’

universel cardiac hospital

বিএনপির নয়াপল্টন কার্যালয়ের একটি সূত্র বলছে, দলের কেন্দ্রীয় কার্যালয়ের একজন কর্মচারী মহাসমাবেশের অনুমতি চেয়ে করা ওই চিঠি ডিএমপির কার্যালয়ে পৌঁছে দিয়েছেন। তবে এখন পর্যন্ত পুলিশের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

১৮ অক্টোবর অনুষ্ঠিত সমাবেশ থেকে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। এ কর্মসূচির ঘোষণা দিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, ২৮ অক্টোবরের মহাসমাবেশের মধ্য দিয়ে মহাযাত্রা শুরু হবে। সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা ফিরে যাব না। অনেক বাধা আসবে, বিপত্তি আসবে। সব বাধাবিপত্তি উপেক্ষা করে জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছুটে যেতে হবে।

শেয়ার করুন