পশ্চিম তীরে মসজিদে হামলা চালালো ইসরায়েলি বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিম তীরের জেনিন শহরের একটি মসজিদে আঘাত হেনেছে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) দাবি, তাদের গোয়েন্দারা প্রকাশ করেছে যে মসজিদটি বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে হামলার পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য একটি কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করা হয়েছিল। খবর বিবিসির।

universel cardiac hospital

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, স্থানীয় এক চিকিৎসক জানিয়েছেন, এ ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। বিবিসি এই তথ্য যাচাই করতে পারেনি।

ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, তারা পশ্চিম তীরের জেনিনে একটি কম্পাউন্ড আক্রমণ চালিয়েছে, যেখানে একটি মসজিদের মধ্যে হামাস সেলকে অন্তর্ভুক্ত করার অভিযোগ রয়েছে।

জাতিসংঘের মতে, পশ্চিম তীরের নুর শামস শরণার্থী শিবিরে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর অভিযানে পাঁচ শিশুসহ ১৩ জন নিহত হওয়ার পর এ হামলার করা হয়।

আইডিএফ-এর মুখপাত্র ড্যানিয়েল হাগারি শনিবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, ইসরায়েলি সামরিক বাহিনী গাজায় তাদের হামলা ‘গভীর’ এবং ‘বৃদ্ধি’ করবে।

এদিকে ঘনবসতিপূর্ণ গাজা উপত্যকায় ত্রাণ বহনকারী প্রথম ট্রাকগুলো শনিবার মিসর থেকে প্রবেশ করে ফিলিস্তিনিদের অত্যন্ত প্রয়োজনীয় খাদ্য, জল এবং চিকিত্সা সরবরাহ করে, কিন্তু জ্বালানি নয়।

দুই সপ্তাহেরও বেশি আগে ইসরায়েলে হামাসের নজিরবিহীন হামলার পর উত্তেজনার সর্বশেষ বৃদ্ধি ঘটে, যাতে ১,৪০০ জনেরও বেশি মানুষ নিহত হয়।

এরপর থেকে ইসরায়েল পাল্টা বিমান হামলা চালায়। হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ৭ অক্টোবর থেকে গাজায় ৪,৩০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে।

শেয়ার করুন