ইসির নিবন্ধন হারানো জামায়াতকে ঢাকায় সমাবেশের অনুমতি দেবে না পুলিশ

নিজস্ব প্রতিবেদক

বাজেট পেশের দিনে রাজধানীতে ডিএমপির নিষেধাজ্ঞা
ফাইল ছবি

একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধন হারানো জামায়াতকে ঢাকায় আগামী ২৮ অক্টোবর সমাবেশ করার অনুমতি দেবে না পুলিশ। ওই দিন মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের কাছে আবেদন করেছিল জামায়াত।

এদিকে আগামী ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশের অনুমতি চেয়ে ডিএমপি কমিশনারের কাছে আবেদন করেছে বিএনপি। দলটিকে কোন স্থানে সমাবেশ করার অনুমতি দেওয়া যায়, সে বিষয়ে ডিএমপিতে আলোচনা চলছে। ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার আজ মঙ্গলবার সন্ধ্যায় এই কথা জানান।

universel cardiac hospital

রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশের অনুমতি চেয়ে গতকাল সোমবার ডিএমপি কমিশনারের কাছে চিঠি দেয় যুদ্ধাপরাধীদের সংগঠন জামায়াত। চিঠিতে দলটি উল্লেখ করেছে, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা প্রতিষ্ঠা, দলের আমির শফিকুর রহমানসহ রাজনৈতিক নেতাকর্মী ও আলেমদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ‘শান্তিপূর্ণ’ মহাসমাবেশ করতে চায় তারা।

তবে ডিএমপির পক্ষ থেকে জামায়াতকে মহাসমাবেশ করার অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আর বিএনপিকে কোন স্থানে সমাবেশ করার অনুমতি দেওয়া যায়, সে বিষয়ে আলোচনা চলছে। ডিএমপি সূত্রে জানা গেছে, মহাসমাবেশ করতে বিএনপিকে রাজধানীর একটি স্থান নির্ধারণ করে দেবেন ডিএমপি কমিশনার। সেখানেই বিএনপি সমাবেশ করবে বলে মনে করছেন ডিএমপির কর্মকর্তারা।

এ বিষয়ে আজ সন্ধ্যায় ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, বিএনপির মহাসমাবেশের স্থান নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

শেয়ার করুন