দুর্ঘটনার ১৩ ঘণ্টা পর ভৈরবে ট্রেন চলাচল স্বাভাবিক

মত ও পথ ডেস্ক

কিশোরগঞ্জের ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ১৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত লাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। সোমবার (২৩ অক্টোবর) বিকেল ৩টার দিকে দুর্ঘটনার পরপর শুরু হয় উদ্ধার অভিযান।

বিষয়টি নিশ্চিত করে ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলিম হোসেন শিকদার জানান, দুর্ঘটনায় উল্টে যাওয়া এগারসিন্ধুর ট্রেনের তিনটি বগি লাইন থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এরপরই ভোর সাড়ে ৪টার দিকে উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়। এখন সকল রুটে ট্রেন চলাচল স্বাভাবিক।

universel cardiac hospital

উদ্ধার অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিস, বিজিবি, পুলিশ, র‌্যাবসহ সরকারি বিভিন্ন সংস্থা। এছাড়াও উদ্ধার কাজে সহযোগিতা করে স্থানীয় জনতাসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। বিকেল থেকে টানা উদ্ধার অভিযান শেষে তা সম্পন্ন হয় মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে।

ট্রেন দুর্ঘটনার সাত ঘণ্টা পর ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। সোমবার (২৩ অক্টোবর) রাত ১০টা ৪০ মিনিটে ঢাকা থেকে সিলেটগামী কালনী এক্সপ্রেস ট্রেন ভৈরব রেলওয়ে স্টেশন দিয়ে অতিক্রম করে।

এর আগে বিকেলে ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন এবং একটি মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষ হয়। এতে এখন পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। পরিচয় পাওয়া গেছে ১৫ জনের।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, দুর্ঘটনার কারণ উদ্ঘাটনে জন্য রেল বিভাগ তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার পর বিস্তারিত বলা যাবে।

শেয়ার করুন