শেষ লড়াইয়ে মুখোমুখি হওয়ার এখনই সময়: শামসুজ্জামান

কুষ্টিয়া প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ফাইল ছবি

ঢাকায় ২৮ অক্টোবর অনুষ্ঠেয় বিএনপির মহাসমাবেশে অংশ নিতে ইচ্ছুক নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এ সমাবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওই শহরে (ঢাকা) যারা যাবে, তাদের লড়াইটার জন্য প্রস্তুত থাকতে হবে। তাদের দুই দিন না খেয়ে থাকতে হতে পারে। যে কোনো পরিস্থিতি মোকাবিলা করতে হতে পারে। শেষ লড়াইয়ে মুখোমুখি হওয়ার এখনই সময়।

কুষ্টিয়া জেলা বিএনপির আয়োজিত কর্মিসভায় শামসুজ্জামান দুদু এসব কথা বলেন। আজ বুধবার দুপুরে শহরের আলফা মোড়ে একটি মিলনায়তনে এই কর্মিসভায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ২৮ অক্টোবর দলটির ঢাকায় মহাসমাবেশ উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

universel cardiac hospital

শামসুজ্জামান দুদু বলেন, যারা যেতে পারবেন না, তারা এ শহরে থাকবেন। চুয়াডাঙ্গার মানুষ চুয়াডাঙ্গায়, কুষ্টিয়ার লোক কুষ্টিয়ায়, যশোরের লোক যশোরে। ঢাকার অবস্থার পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া দেখানো হতে পারে। সব যদি ঢাকায় চলে যায়, তাহলে এখানে কাজ করবে কে। তাই দল সিদ্ধান্ত নিয়েছে, সামর্থ্যবানেরা শুকনা খাবার পকেটে ঝুলায় নেবেন। প্রয়োজনে একটি লুঙ্গি থাকবে, একটা গামছা থাকবে। এই কাফেলা মুক্তির কাফেলা। এই মানসিকতা নিয়ে সামনের দিকে যেতে হবে।

বক্তব্যের একপর্যায়ে শামসুজ্জামান বলেন, দেশবাসী, সাংবাদিক ও নেতাকর্মীরা ২৮ অক্টোবরের পর কী হবে, তা জানতে চাচ্ছেন। এরপর তিনি বলেন, ২৮ তারিখের পর হরতাল হবে না, এ কথা আমরা বলি নাই। অবরোধ হবে না, এ কথা আমরা বলি নাই। অসহযোগ হবে না, এ কথা বলি নাই। রাস্তা বন্ধ হবে না, এ কথা আমরা বলি নাই। হবেই, এ কথাও আমরা বলছি না। কিন্তু হবে না, এটাও আমরা বলছি না।

শেয়ার করুন