ঢাকার প্রবেশ পথে পুলিশের তল্লাশি

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশ পথে তল্লাশি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভোর থেকেই এ তল্লাশি চলছে। শনিবার (২৮ অক্টোবর) ঢাকা চট্রগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, মাতুয়াইল এলাকায় পুলিশ এবং র‍্যাব সদস্যদের একাধিক চেকপোস্ট লক্ষ্য করা গেছে।

সরেজমিনে দেখা যায়, সন্দেহ হলেই চেকপোস্টে তল্লাশি করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা৷ এসময় যাত্রী, পথচারীদের ব্যাগ তল্লাশি ছাড়াও, তারা কোথা থেকে, কেন এসেছেন জানতে চাওয়া হচ্ছে।

universel cardiac hospital

এ বিষয়ে জানতে চাইলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে সকাল ৮টা পর্যন্ত এখানে কাউকে আটক করতে দেখা যায়নি।

আবু আলম নামের এক বাসযাত্রী বলেন, আমি কাঁচপুর থেকে ঢাকা যাচ্ছি। বাসে পুলিশ তল্লাশি করেছে। আমার ব্যাগ চেক করেছে। কোথায়, কেন যাচ্ছি তা জিজ্ঞেস করেছে। উত্তর দেওয়ার পর ছেড়ে দিয়েছে।

গত ১৮ অক্টোবর সরকারের পদত্যাগের একদফা দাবিতে ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই মহাসমাবেশ থেকে পরবর্তী চূড়ান্ত আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন তিনি।

সরকার পতনের একদফা দাবি ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে নয়াপল্টনে আয়োজিত সমাবেশ থেকে তিনি এ ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, আংশিক কর্মসূচি ঘোষণা করছি। ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করব। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে।

তিনি বলেন, ২৮ তারিখের মহাসমাবেশের পর আমরা আর থামব না। টানা কর্মসূচি চলবে। অনেক বাধা বিপত্তি আসবে। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে অশান্তির এ সরকারের পতন ঘটাব আমরা।

শেয়ার করুন