বিশ্বকাপে ১২৯ রানেই অলআউট ইংল্যান্ড, বড় জয়ে ফের শীর্ষে ভারত

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

২২৯ রানে ভারতকে আটকে ফেলার পর অনেকেই ধরে নিয়েছিলো, গতকালের ম্যাচে হয়তো জয় পেতে যাচ্ছে ইংল্যান্ডই। বিশ্বচ্যাম্পিয়নদের সামনে ২৩০ রানের লক্ষ্য খুব বেশি বড় হওয়ার কথা নয়।

কিন্তু ভাবনার সঙ্গে বাস্তবের মিল ঘটলো না। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রীতিমত খেই হারিয়েছে ইংলিশরা। জয়ের জন্য ২৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৪.৫ ওভারে ১২৯ রানে অলআউট হয়ে গেলো জস বাটলারের দল।

universel cardiac hospital

যার ফলে ১০০ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে রোহিত শর্মার দল। সে সঙ্গে ৬ ম্যাচের সবগুলোতে জয় নিয়ে আবারও শীর্ষে উঠে এলো ভারত। শুধু তাই নয়, সবার আগে সেমিফাইনালও প্রায় নিশ্চিত করে ফেললো তারা।

ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ডের ব্যাটাররা। বিশেষ করে মোহাম্মদ শামি এবং জসপ্রিত বুমরাহর বলে সবচেয়ে বেশি নাকানি-চুবানি খেয়েছে ইংল্যান্ডের ব্যাটাররা। এই দুই পেসার নিয়েছেন ৭ উইকেট। আগের ম্যাচে সুযোগ পেয়েই ৫ উইকেট নিয়েছিলেন মোহাম্মদ শামি। এই ম্যাচে নিলেন ৪ উইকেট।

২৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩০ রানের জুটি গড়েন জনি বেয়ারেস্টো এবং ডেভিড মালান। উদ্বোধনী জুটি ভাঙ্গেন বুমরাহ। ১৭ বলে ১৬ রান করে এ সময় আউট হন মালান। এরপর জো রুট এবং বেন স্টোকস কোনো রান না করেই আউট হয়ে যান। জো রুট তো গোল্ডেন ডাক মারেন। বেন স্টোকস ১০ বল খেলেও কোনো রান করতে পারলেন না।

২৩ বলে ১৪ রান করে আউট হন জনি বেয়ারেস্টো। ২৩ বলে ১০ রান করেন অধিনায়ক জস বাটলার। ৩১ বলে ১৫ রান করেন মইন আলি। ৪৬ বলে সর্বোচ্চ ২৭ রান করেন লিয়াম লিভিংস্টোন। ১০ রান করে আউট হন ক্রিস ওকস। ১৭ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইলি। 

আদিল রশিদ করেন ২০ বলে ১৩ রান। মার্ক উড কোনো রান না করে আউট হতেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের সব প্রতিরোধ। 

এর আগে লখনৌর অটল বিহারি বাজপেয়ী একানা স্টেডিয়ামে টস ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। রোহিত শর্মার ৮৭ রানের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান করে ভারত। ৪৯ রান করেন সুর্যকুমার যাদব এবং ৩৯ রান করেন লোকেশ রাহুল।

শেয়ার করুন