আ.লীগ ও আইনশৃঙ্খলা বাহিনী আগুন সন্ত্রাস করছে: বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি
ফাইল ছবি

আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনী যৌথভাবে আগুন সন্ত্রাস চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি বলছে, তারা একের পর এক পোড়াচ্ছে যানবাহন ও স্থাপনা। তাদের লক্ষ্য সবার কাছে পরিষ্কার, নিজেরা নানা দেশবিরোধী অঘটন ঘটিয়ে তার সুবিধাভোগী হিসেবে বিএনপির সব নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলার প্রহসনমূলক গ্রেপ্তার ও রায় নিশ্চিত করা। বিরোধীদলের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিতে উম্মত্ত হায়েনার মতো হামলা চালিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব অভিযোগ করে বলেন, ‘শাসকগোষ্ঠীর হাতে চরমভাবে মানবতা লঙ্ঘনের শিকার হয়েও, দেশব্যাপী রুখে দাঁড়াচ্ছে নিরস্ত্র গণতন্ত্রকামী জনগণ। খালি হাতে রাজপথে নেমে আসছে, আত্মরক্ষার চেষ্টা করছে। খুনিদের প্রতিহত করছে কখনো রাস্তায় পড়ে থাকা ইট-পাথর দিয়ে, আবার কখনো বা অসীম সাহসে আওয়ামী অপশক্তির হাতিয়ার ছিনিয়ে।’

সরকার পতনে এক দফার চলমান আন্দোলনে সারাদেশে টানা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে দেশের বিভিন্ন স্থানে তিনজন নেতাকর্মীকে হত্যার অভিযোগ তুলে রিজভী বলেন, প্রতিটি দিন, প্রতিটি মুহূর্তে, রক্ত ও জীবন দিয়ে যাচ্ছেন বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। কারণ, লুণ্ঠিত মানবতাকে ধারণ করেই গণতন্ত্র পুনরুারের আন্দোলন অব্যাহত রেখেছেন। তাদের অহিংস ও শান্তিপূর্ণ এই সংগ্রাম প্রিয় বাংলাদেশের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য। এই লড়াই ১৮ কোটি মানুষের সত্যিকার স্বাধীনতার জন্য।

শেয়ার করুন