পাপিয়ার জামিন স্থগিত, আপাতত কারাগারেই থাকতে হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

পাপিয়া
ছবি : সংগৃহিত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে দুদকের করা আবেদনের শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন। এই আদেশের ফলে আপাতত পাপিয়াকে কারাগারেই থাকতে হচ্ছে বলে জানান দুদকের আইনজীবী।

একই সঙ্গে দুদকের করা আবেদন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আগামী ৮ জানুয়ারি শুনানির জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে। দুদকের এই মামলায় গতকাল বুধবার হাইকোর্ট রুল দিয়ে পাপিয়াকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। ফলে পাপিয়ার কারামুক্তিতে আপাতত আইনগত বাধা নেই বলে গতকাল জানিয়েছিলেন তার আইনজীবী। এর মধ্যে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে দুদক আপিল বিভাগে আজ আবেদন করে, যা চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

universel cardiac hospital

আজ আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। পাপিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রবিউল আলম। পরে খুরশীদ আলম খানক বলেন, পাপিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন ৮ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। এই সময়ের মধ্যে দুদককে নিয়মিত লিভ টু আপিল করতে বলা হয়েছে। একই সঙ্গে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ৮ জানুয়ারি তারিখ নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন