ব্রাহ্মণবাড়িয়া–২ আসনে আওয়ামী লীগ প্রার্থীর জয়

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া–২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান আলম সাজু। তিনি পেয়েছেন ৬৬ হাজার ৩১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী দুবারের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা পেয়েছেন ৩৭ হাজার ৭৫৮ ভোট। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর হোসেন স্বাক্ষরিত বেসরকারি ফলাফল থেকে এ তথ্য জানা গেছে।

১৯৭৩ সালে এখানে নৌকা জয় পেয়েছিল। এরপর নৌকা আর জয় পায়নি। এবার ৫০ বছর পর জয় পেলেন আওয়ামী লীগের প্রার্থী। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া–২ আসনটি বর্তমানে সরাইলের নয়টি এবং আশুগঞ্জের আটটি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ভোটারসংখ্যা ৪ লাখ ১০ হাজার ৭২।

universel cardiac hospital

এর মধ্যে সরাইলে ২ লাখ ৬৬ হাজার ৬০৫ আর আশুগঞ্জের আটটি ইউনিয়নে ১ লাখ ৪৩ হাজার ৪৬৭ ভোটার। এখানে ১৩২ ভোটকেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। রোববারের নির্বাচনে মোট ভোট পড়েছে ১ লাখ ৯ হাজার ৬৬৫ ভোট, যা মোট ভোটের ২৬ দশমিক ৭৪ শতাংশ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া ব্রাহ্মণবাড়িয়া–২ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন। এরপর ১ ফেব্রুয়ারি এ শূন্য আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। সংসদ সদস্য আবদুস সাত্তার গত ৩০ সেপ্টেম্বর মারা যান। আসনটিতে আজ আবার ভোট গ্রহণ হলো ব্যালটের মাধ্যমে। এর আগের উপনির্বাচন হয়েছিল ইভিএম পদ্ধতিতে। তখন ভোট পড়েছিল ১৬ দশমিক ১০ শতাংশ।

নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী ছাড়া তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন জাতীয় পার্টির আবদুল হামিদ (লাঙ্গল), জাকের পার্টির জহিরুল ইসলাম (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির রাজ্জাক গোসেন (আম)।

শেয়ার করুন