ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন: ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক

উপ-নির্বাচন
প্রতীকী ছবি

উকিল আব্দুস সাত্তার ভূঞা এমপির মৃত্যুতে শূন্য হওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ রোববার সকাল থেকে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ভোটাররা বলছেন, এ আসনে পাঁচ বছরের সময়সীমা পার করতে মোট তিন বার ভোটকেন্দ্রে যেতে হচ্ছে তাদের।

universel cardiac hospital

গত ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে বিএনপি মনোনীত উকিল আব্দুস সাত্তার ভূঞা। বিএনপির দলীয় সিদ্ধান্তে ২০২২ সালের ১১শে ডিসেম্বর তিনি সংসদ সদস্য থেকে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়। এরপর চলতি বছরের ১লা ফেব্রুয়ারি এই আসনে উপনির্বাচনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন। কিন্তু এরই মধ্যে সেই বছরের ২৯শে ডিসেম্বর বিএনপি থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপনির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেন সাত্তার।

এরপর গত ৩০শে সেপ্টেম্বর তিনি মারা গেলে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে মোট পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল হামিদ খান ভাসানী, স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টি থেকে দুই বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও ন্যাশনাল পিপলস পার্টির আব্দুর রাজ্জাক।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও আশুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত এ আসনটিতে মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ৭২ জন।

শেয়ার করুন