ধীরেন্দ্রনাথ দত্তের প্রতি আমার তীব্র আকর্ষণ রয়েছে: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বাংলা ভাষার আন্দোলনই আমাকে একটি দেশ দিয়েছে। বাংলায় কথা বলা আমার অহংকার এবং এই অহংকারের সুযোগটি যারা সৃষ্টি করে গিয়েছেন তাদের মধ্যে শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত প্রধানতম ব্যক্তিত্ব। আর এজন্যই তাঁর প্রতি আমার তীব্র আকর্ষণ রয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় ঢাকা শিল্পকলা একাডেমিতে ‘ধীরেন্দ্রনাথ দত্ত: তিতাস পারের মানুষটি’ প্রামাণ্যচিত্রের প্রদর্শনীপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, তাঁর নামে ব্রাহ্মণবাড়িয়ায় একটি ভাষা চত্বর করেছি। আপনারা জানেন, ঐখানে যে সাম্প্রদায়িক শক্তি রয়েছে তাকে আমরা প্রতিনিয়ত মোকাবেলা করি। কিন্তু পরিতাপের বিষয় হলো- সাম্প্রদায়িক শক্তি যখন ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বর পুড়িয়ে দেয়, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁর নিজের কেনা বাড়ি ও প্রতিষ্ঠান পুড়িয়ে দেয় তখন সারাদেশের কাউকে আমি পাশে পায় না। এমনকি সংস্কৃতিমন্ত্রী সরেজমিনে দেখে আসার পরেও সরকারি কোনো সাহায্যও পায় না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ছবিটি পরিচালক তানভীর মোকাম্মেল, ধীরেন্দ্র নাথ দত্তের নাতনী অ্যারোমা দত্ত এমপি, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

শেয়ার করুন