রাজধানীতে তিন ঘণ্টার ব্যবধানে ছয় বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

রাজধানী ঢাকার ছয়টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাতে তিন ঘণ্টার ব্যবধানে এসব যানবাহনে আগুন দেওয়া হয়। এ ছাড়া গাজীপুরে দুটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের তথ্য ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের তথ্য বলছে, রাজধানীর মতিঝিল, গাবতলী, গুলিস্তান, যাত্রাবাড়ী, আগারগাঁওয়ের তালতলা এবং কাফরুল থানা এলাকায় তিন ঘণ্টার ব্যবধানে ছয়টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ছাড়া গাজীপুরের ঢাকা বাইপাস সড়কের ধীরাশ্রম ও জয়দেবপুরের যুগীতলায় একটি পিকআপ ও ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ছাড়া ফার্মগেটে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গাড়িতে আগুন লাগার তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এরশাদ হোসাইন।

universel cardiac hospital

ফায়ার সার্ভিস সদর দপ্তরের তথ্য বলছে, মতিঝিলের নটর ডেম কলেজের সামনে রাত ৮টা ২০ মিনিটে একটি যাত্রীবাহী বাসে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নেভায়। এ ছাড়া গাবতলী বাসস্ট্যান্ডের সামনে রাত ৮টা ৩০ মিনিটে আরেকটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। এদিকে রাত ৯টার দিকে গুলিস্তানের সুন্দরবন স্কয়ার মার্কেটের সামনে আরেকটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়।

রাত ৯টা ২৭ মিনিটে যাত্রাবাড়ীর ফলপট্টির সামনে অনাবিল পরিবহনের আরেকটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। দুর্বৃত্তদের দেওয়া আগুনে আবদুল জব্বার নামের এক বাসযাত্রী অগ্নিদগ্ধ হয়েছেন। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তার শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম।

আগারগাঁওয়ের তালতলায় শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয় রাত সাড়ে ১০টায়। এ ছাড়া কাফরুল থানার সামনে রাত সাড়ে ১১টার দিকে প্রজাপতি পরিবহনের আরেকটি বাসে আগুন দেওয়া হয়েছে।

আগুন দেওয়ার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) আবদুল্লাহ আল মামুন বলেন, নোয়াখালী থেকে যাত্রী নিয়ে লাল সবুজ পরিবহনের একটি বাস রাত ৮টা ২০ মিনিটে যখন নটর ডেম কলেজের সামনে পৌঁছায়, তখন যাত্রীরা সব নেমে যান। আর গাড়ির চালক বাস থেকে যখন নেমে যান, তখনই দুর্বৃত্তরা বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। এদিকে গুলিস্তানে সময় পরিবহনের একটি বাস ডেমরা থেকে যাত্রী নিয়ে এসেছিল। বাসে যাত্রীবেশে থাকা দুর্বৃত্ত আগুন দিয়ে পালিয়ে যায়।

এদিকে গাবতলীর বাসে আগুন দেওয়ার বিষয়ে ডিএমপির দারুসসালাম জোনের সহকারী কমিশনার মফিজুর রহমান বলেন, গাবতলী এক্সপ্রেস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় ৮ নম্বর লোকাল বাসটি গাবতলীর হোটেল যমুনার সামনে অবস্থান করছিল। তখন পেছন থেকে দুর্বৃত্তরা বাসে আগুন দিয়ে পালিয়ে যায়।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম বলেন, বাসে আগুন দেওয়ার ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শেয়ার করুন