‘কারাগারে ইমরানের বিচার বেআইনি’

মত ও পথ ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : ইন্টারনেট

রাষ্ট্রীয় গোপনীয়তা আইনের মামলায় কারাগারের ভেতরে আদালত বসিয়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের যেভাবে বিচার করা হচ্ছে, এটাকে বেআইনি ঘোষণা করেছেন ইসলামাবাদ হাইকোর্ট। আজ মঙ্গলবার আদালত এ ঘোষণা দেন বলে জানিয়েছেন ইমরানের আইনজীবী। খবর রয়টার্সের।

দুর্নীতির মামলায় তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত ইমরান খান রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে আছেন। গত মাসে রাষ্ট্রীয় গোপনীয় নথি ফাঁসের মামলায় তাকে অভিযুক্ত করা হয়। এরপর থেকে নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে একটি বিশেষ আদালত কারাগারের ভেতরে মামলার শুনানি করছেন।

universel cardiac hospital

আজ এক্স–এ (আগের নাম টুইটার) দেওয়া এক পোস্টে ইমরান খানের আইনজীবী নাঈম পানজুথা বলেছেন, কারাগারে (ইমরান খানের) বিচার বেআইনি ঘোষণা করেছেন ইসলামাবাদ হাইকোর্ট। কারাগারে বিচার নিয়ে আইন মন্ত্রণালয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে আবেদন করেন ইমরান।

ইমরান খান প্রধানমন্ত্রী থাকাকালে যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত একটি গোপন তারবার্তা পাঠান ইসলামাবাদে। কিন্তু ইমরান খান ক্ষমতা থেকে অপসারিত হওয়ার পর সেই তারবার্তা ফাঁস করেছেন বলে অভিযোগ তুলে রাষ্ট্রীয় গোপনীয়তা আইনে তার বিরুদ্ধে এ মামলা করা হয়েছিল।

শেয়ার করুন