‘বিএনপির অধিকাংশ নেতা নির্বাচনে অংশগ্রহণ করবেন’

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সংগৃহীত ছবি

বিএনপির বেশিরভাগ নেতা দলের কমান্ড শুনছেন না। তারা নির্বাচনে অংশ নেবেন। ইতোমধ্যে অনেকে তৃণমূল বিএনপি ও বিএনএফ থেকে নির্বাচনের অংশ নিচ্ছেন। এ ছাড়াও যারা বাইরে আছেন, তাদের অনেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন। আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ঢাকায় জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইসের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

বৈঠকে কী আলোচনা হয়েছে, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বলেছি, অধিকাংশ দলই ইলেকশনে চলে এসেছে। বিএনপি ইলেকশনে না এলেও যারা কমান্ড শুনছেন না, তারা কিন্তু ভাগ হয়ে কেউ তৃণমূল বিএনপি নামে, কেউ বিএনএফ নামে চলে এসেছেন। এ ছাড়াও ঢাকায় নিযুক্ত জাতিসংঘের কর্মকর্তাদের নিরাপত্তার জন্য বাংলাদেশ কী কী ব্যবস্থা নিয়েছে, তা জানতে চেয়েছেন লুইস। কর্মকর্তাদের নিরাপত্তা বাড়ানোর তাগিদ দিয়েছেন তিনি। তারা চাইলে তাদের জন্য আরও নিরাপত্তা বাড়ানো হবে বলে জানানো হয়েছে, যোগ করেন তিনি।

universel cardiac hospital

তিনি আরও বলেন, তাদের (বিএনপি) অধিকাংশ নেতাই স্বতন্ত্র হিসেবে চলে আসবেন। আমরা দেখছি, তারা বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি মানতে পারছেন না। তারা সবাই নির্বাচনমুখী হয়ে গেছেন, আমাদের সঙ্গেও যোগাযোগ করছেন। আমরা সবসময়ই বলছি, আমরা একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে দেব। যেখানে আপনারা সবাই এসে নির্বাচন করতে পারবেন।

শেয়ার করুন