তাজরিন ট্র্যাজেডি : নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

সাভারের আশুলিয়ায় তাজরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানিয়েছেন স্বজনরা। শুক্রবার (২৪ নভেম্বর) সকাল থেকে নিশ্চিন্তপুর এলাকায় ওই কারখানার সামনে এ কর্মসূচি পালন করে তারা।

পরে পোশাকশ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্পশ্রমিক ফেডারেশন, গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগ, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম, গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলন, বাংলাদেশ গার্মেন্ট ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠন মিছিল নিয়ে ব্যানার হাতে ফুল দিয়ে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানায়।

universel cardiac hospital

এ সময় শ্রমিক নেতারা বলেন, আজ তাজরিন ট্র্যাজেডির ১১ বছর কিন্তু এ ঘটনায় কোনো বিচার এখনো হয়নি। নিহত শ্রমিকদের পরিবারগুলো কষ্টে দিন পার করছে। আর আহত শ্রমিকরা পঙ্গু হয়ে জীবনযাপন করছেন। আমাদের দাবি তাজরিনের এ ভবনটি ভেঙে এখানে শ্রমিকদের পুনর্বাসন অথবা হাসপাতালে তৈরি করা হোক। খুনি দেলোয়ারের ফাঁসি হোক।

২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিতপুরে তাজরিন গার্মেন্টেসে অগ্নিকাণ্ডে প্রায় ১১৩ জন শ্রমিক নিহত হন। এছাড়া আহত হন প্রায় তিন শতাধিক শ্রমিক।

শেয়ার করুন