বিদেশি কূটনীতিকদের নির্বাচনের প্রস্তুতি জানালেন পররাষ্ট্রসচিব

মত ও পথ ডেস্ক

দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে পররাষ্ট্রসচিবের ব্রিফিং। ছবি : পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুক পেজ থেকে নেওয়া

জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকদের অবহিত করেছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। তিনি বলেন, অন্যান্য গণতান্ত্রিক রাষ্ট্রের মতো বাংলাদেশেও নির্বাচন একটি উৎসব। গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে পছন্দের প্রার্থী বেছে নিতে উদগ্রীব হয়ে আছেন ভোটাররা। উৎসবমুখর পরিবেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে বদ্ধপরিকর নির্বাচন কমিশন।

ভারতের দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে শুক্রবার সন্ধ্যায় এক ব্রিফিংয়ে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকদের এসব কথা বলেন তিনি। ব্রিফিংয়ে বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিও তুলে ধরেন পররাষ্ট্রসচিব। শনিবার বেলা ১১টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুকে পেজে এক পোস্টে এসব তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

বাংলাদেশের পররাষ্ট্রনীতির অগ্রাধিকারমূলক ইস্যু এবং সমসাময়িক ভূরাজনৈতিক নানা বিষয়ে বাংলাদেশের অবস্থান তুলে ধরেন মাসুদ বিন মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত তিন মেয়াদে বাংলাদেশের অগ্রগতির বিভ্ন্নি দিক উঠে আসে ব্রিফিংয়ে।

ব্রিফিংয়ে মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে রাষ্ট্রদূত ও কূটনীতিকদের কাছে তাদের দেশের সহযোগিতার প্রত্যাশার কথা জানান। একইসঙ্গে ডিসেম্বরে লন্ডনে অনুষ্ঠেয় আন্তর্জাতিক সামুদ্রিক সংস্থার (আইএমও) পরিষদের ‘সি’ শ্রেণিতে বাংলাদেশের প্রার্থীকে সমর্থন দিতে সংশ্লিষ্ট দেশগুলোর প্রতি অনুরোধ জানান পররাষ্ট্রসচিব।

শেয়ার করুন