উবায়দুল মোকতাদির মনোনয়ন পাওয়ায় আনন্দ মিছিল, নেতাকর্মীদের উচ্ছ্বাস

মত ও পথ ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে চতুর্থবারের মতো যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও পঁচাত্তরের প্রতিরোধ যোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে আওয়ামী লীগ মনোনয়ন দেওয়ায় আনন্দ মিছিল করেছেন জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তাঁর মনোনয়নের খবর পেয়ে আজ রোববার (২৬ নভেম্বর) বিকেলে জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারে দলীয় নেতাকর্মীরা জড়ো হয়ে একে অপরকে মিষ্টিমুখ করিয়ে আনন্দ উদযাপন করেন। জনতার নেতা ও জনপ্রিয় রাজনীতিবিদ মোকতাদির চৌধুরী মনোনয়ন পাওয়ায় এই সংসদীয় আসনের নানা শ্রেণি পেশার মানুষ আনন্দিত। তারা ফেসবুকসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে মোকতাদির চৌধুরীকে অভিনন্দন জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন।

উবায়দুল মোকতাদির চৌধুরীকে আওয়ামী লীগ মনোনয়ন দেওয়ায় রোববার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে জেলা আওয়ামী লীগের সহসভাপতি, সাবেক পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগের অসংখ্য নেতাকর্মীর পাশাপাশি বিভিন্ন পেশার ভোটাররাও অংশ নেন। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মী ও জনতার কণ্ঠে উচ্ছ্বাস প্রকাশিত হয়।

universel cardiac hospital

মিছিল শেষে সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় দলীয় নেতাকর্মীরা চতুর্থবারের মতো ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি এবং তিতাসপাড়ের নন্দিত গণনায়ক র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা বলেন, ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক মোকতাদির চৌধুরীকে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ এমপি প্রার্থী মনোনীত করায় দলীয় নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী, স্থানীয় বাসিন্দা ও ভোটারদের মধ্যে আনন্দ ও উচ্ছ্বাসের বন্যা বয়ে যাচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, আসনটি থেকে চতুর্থবারের মতো জেলা আওয়ামী লীগের সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরীকে মনোনয়ন দেওয়ায় আমরা বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল আলম খোকন বলেন, আমরা আজ আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য ব্যক্তির হাতেই নৌকার বৈঠা তুলে দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

আধুনিক ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নের রূপকার র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ২০১১ সালে অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের উপনির্বাচনে প্রথমবারের মতো বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে বিশাল ভোটের ব্যবধানে পরাজিত করে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

উবায়দুল মোকতাদির চৌধুরী নবম জাতীয় সংসদে পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দশম সংসদে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সর্বশেষ একাদশ জাতীয় সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে মনোনীত হন।

শেয়ার করুন