ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উবায়দুল মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর, বিজয়নগর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী একাত্তরের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও এই আসনের বর্তমান সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীদের নাম আজ রোববার ঘোষণা করেছে আওয়ামী লীগ। বিকেল ৪টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় তিনি ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে দলের মনোনীত সংসদ সদস্য প্রার্থী হিসেবে জনমানুষের নেতা ও তিতাসপাড়ের নন্দিত রাজনীতিবিদ মোকতাদির চৌধুরীর নাম ঘোষণা করেন।

পঁচাত্তরের নির্মম হত্যাকাণ্ডের ঘটনার পর প্রতিরোধ যোদ্ধা ও আধুনিক ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নের রূপকার র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ২০১১ সালে অনুষ্ঠিত এই আসনের উপনির্বাচনে প্রথমবারের মতো বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক উবায়দুল মোকতাদির চৌধুরী ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে বিশাল অংকের ভোটের ব্যবধানে পরাজিত করে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

universel cardiac hospital

উবায়দুল মোকতাদির চৌধুরী নবম জাতীয় সংসদে পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দশম সংসদে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং সর্বশেষ একাদশ জাতীয় সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে মনোনীত হন। ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তাঁকে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ এমপি প্রার্থী মনোনীত করায় স্থানীয় বাসিন্দা ও ভোটারদের মধ্যে আনন্দ ও উচ্ছ্বাসের বন্যা বয়ে যাচ্ছে।

শেয়ার করুন