শতরানের তৃপ্তি নিয়ে লাঞ্চে টাইগাররা

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

শুরু থেকেই ছিলেন আগ্রাসী। বল বাউন্ডারির ওপারে উড়িয়ে মেরেছেন তিনবার, এছাড়া দুটি চারও আছে। দারুণ ইনিংসের ইঙ্গিত দিচ্ছিলেন তাতে। পাশাপাশি অকালে ফিরে যাওয়ার সম্ভাবনাও ছিল। দিনশেষে সেটাই হলো। সাদা পোশাকে অধিনায়কত্বের স্বাদ পাওয়ার প্রথম দিনে নাজমুল হোসেন শান্তকে থামতে হলো ৩৫ বলে ৩৭ রানের ক্যামিও ইনিংস খেলে।

শান্ত বিদায় না নিলে বেশ স্বস্তি নিয়েই লাঞ্চে যেত বাংলাদেশ। কিন্তু আছে শতরান পেরোনোর তৃপ্তি। প্রথম সেশন শেষে ২৬ ওভারে ২ উইকেটে ১০৪ রান করেছে টাইগাররা। মাহমুদুল হাসান জয় ৪৩ ও মুমিনুল হক ৩ রানে অপরাজিত আছেন।

universel cardiac hospital

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুর ১০ ওভার কোনো বিপদ ছাড়াই কাটিয়ে দেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। তাতে ইঙ্গিত দিচ্ছিলেন বড় জুটির। কিন্তু ১৩তম ওভারে এজাজ প্যাটেলের ঘূর্ণির মায়াজালে আটকা পড়ে বোল্ড হন জাকির। ৪১ বলে ১ চারে ১২ রান করেন তিনি। তাতে ভাঙে ৩৯ রানের জুটি।

এরপর শান্তর ব্যাট কথা বলতে থাকে বাউন্ডারির মাধ্যমে। দ্রুতই মাহমুদুলের সঙ্গে পঞ্চাশ পেরোনো জুটি গড়েন তিনি। কিন্তু দলীয় শতরান হওয়ার আগেই থামতে হলো তাকে। গ্লেন ফিলিপসের ফুলটস বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসেন বাঁহাতি এই ব্যাটার। বাকিটা সময় নির্বিঘ্নে কাটিয়েই লাঞ্চে যায় বাংলাদেশ।

শেয়ার করুন