৮২ আসনে প্রার্থী ঘোষণা বিএনএমের

নিজস্ব প্রতিবেদক

সাবেক সংসদ সদস্যসহ বিএনপি থেকে গুরুত্বপূর্ণ অনেকেই বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারেন বলে আলোচনা ছিল। তবে দলটি পরিকল্পনামাফিক সবকিছু গোছাতে পারেনি। আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে দলটি নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। দলটি ৩০০ আসনের মধ্যে মাত্র ৮২ আসনে প্রার্থী দিতে পেরেছে।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর ও মহাসচিব মো. শাহ্জাহান স্বাক্ষরিত প্রার্থী তালিকা গণমাধ্যমে পাঠানো হয়। দল ঘোষিত প্রার্থীদের মধ্যে ছয়জন সাবেক সংসদ সদস্য রয়েছেন। তারা হলেন—ফরিদপুর–১ আসনে শাহ মোহাম্মদ আবু জাফর, বরগুনা-২ আসনে অধ্যাপক আবদুর রহমান, সাতক্ষীরা–৪ আসনে এইচ এম গোলাম রেজা, নীলফামারী–১ আসনে জাফর ইকবাল সিদ্দিকী, জামালপুর–৪ আসনে মামুনুর রশিদ এবং সুনামগঞ্জ-৪ আসনে দেওয়ান শামসুল আবেদিন।

universel cardiac hospital

এ ছাড়া দলের মহাসচিব মো. শাহ্জাহান চাঁদপুর–৪, সংগীতশিল্পী ডলি সায়ন্তনী পাবনা-২ ও আরএকে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এ কে একরামুজ্জামান ব্রাহ্মণবাড়িয়া–১ আসন থেকে বিএনএমের দলীয় মনোনয়ন পেয়েছেন। একরামুজ্জামান বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন।

প্রার্থী তালিকার বিষয়ে দলের মহাসচিব মো. শাহ্জাহান বলেন, বিভিন্ন আসন থেকে ৪৭৮ জন মনোনয়নপ্রত্যাশী ব্যক্তির মধ্যে ৮২ জনকে চূড়ান্ত করেছি। আমরা কোয়ান্টিটিতে নয়, কোয়ালিটিতে বিশ্বাসী। যারা বিজয়ী হওয়ার মতো, তাদের তালিকায় রাখা হয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে দল মনোনীত প্রার্থীদের অধিকাংশ বিজয়ী হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

শেয়ার করুন