দেশের সব আদালত-বিচারকের ‘নিরাপত্তা’ নিশ্চিতে আইজিপিকে চিঠি

নিজস্ব প্রতিবেদক

হাইকোর্ট
ফাইল ছবি

দেশের সব আদালত-ট্রাইব্যুনাল এবং বিচারকদের গাড়ি ও বাসভবনের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মহাপরিদর্শক ও ঢাকার পুলিশ কমিশনারকে চিঠি পাঠিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমানের স্বাক্ষরে মঙ্গলবার এই চিঠি পাঠানো হয়।

universel cardiac hospital

চিঠিতে সম্প্রতি ঢাকা মহানগর দায়রা জজ আদালতসহ বেশ কয়েকটি আদালতে বোমা হামলার প্রসঙ্গ এনে বিচারকাজে সংশ্লিষ্টদের জন্য উদ্বেগ জানানো হয়েছে। এ অবস্থায় প্রধান বিচারপতি সুষ্ঠুভাবে বিচার ব্যবস্থা পরিচালনার সবার নিরাপত্তা নিশ্চিতে নির্দেশনা দিয়েছেন বলে চিঠিতে জানানো হয়।

রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমানের স্বাক্ষরে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে- সম্প্রতি মহানগর দায়রা জজ আদালত, ঢাকা ও জেলা জজ আদালত এবং খুলনায় বোমা হামলা হয়েছে। ইতোপূর্বে কুমিল্লা আদালতে বিচারকের খাস কামরায় বিচারপ্রার্থীকে হত্যার ঘটনা ও সম্প্রতি ঘটে যাওয়া ঘটনাগুলোতে সারা দেশের বিচারকরা চরমভাবে উদ্বিগ্ন, আতঙ্কিত ও নিরাপত্তাহীনতায় ভুগছেন। দেশের বিচার ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দেশের সবগুলো আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ, বিচারকদের বহনকারী গাড়ি ও বাসভবনের নিরাপত্তা নিশ্চিত করা অতি জরুরি।

এতে আরও বলা হয়, প্রধান বিচারপতি সারা দেশের সবগুলো আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ এবং বিচারকদের বহনকারী গাড়ি ও বাসভবনের পর্যাপ্ত নিরাপত্তা বৃদ্ধির নির্দেশনা দিয়েছেন। এমতাবস্থায় সারা দেশের সবগুলো আদালত ও ট্রাইব্যুনাল প্রাঙ্গণ, বিচারকদের বহনকারী গাড়ি এবং বাসভবনে সার্বক্ষণিক পুলিশি পাহারা ও পর্যাপ্ত পুলিশ ফোর্স মোতায়েনসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

শেয়ার করুন