পেঁয়াজের দাম বেশি রাখায় ১৩৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

পেঁয়াজ
ফাইল ছবি

পেঁয়াজের বাজারে অস্থিরতা কমাতে অভিযানে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। প্রথম দিন গতকাল শনিবারের অভিযানে অনিয়মের অভিযোগে সারা দেশে ১৩৩টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ৬৬ হাজার টাকা জরিমানা করেছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ রোববার এই তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, গতকাল শনিবার সকাল থেকে ঢাকা মহানগর এলাকায় বিভিন্ন বাজারে অধিদপ্তরের চার কর্মকর্তার নেতৃত্বে চারটি দল অভিযান পরিচালনা করেছে। সংস্থাটির জেলা ও বিভাগীয় পর্যায়ের কর্মকর্তারাও অভিযান চালিয়েছেন দেশের আরও কিছু জায়গায়।

universel cardiac hospital

সব মিলিয়ে সারাদেশে ৫৭টি দল পেঁয়াজের বাজারে অভিযান চালায়। এসব অভিযানে কম দামে কিনে বেশি দামে বিক্রি, রসিদ সংরক্ষণ না করা ও মূল্যতালিকা না টাঙানোর মতো অভিযোগে ১৩৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। মোট জরিমানার পরিমাণ ৬ লাখ ৬৬ হাজার টাকা।

অভিযানের ব্যাপারে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বলেন, একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়ে ২০০ টাকা পর্যন্ত উঠেছে, এমন খবর আমাদের কাছে এসেছে। এখন আমরা বাজারে বাজারে গিয়ে দেখব, কত দামে এই পেঁয়াজ কেনা ছিল। একদিনে বাজারে এত মূল্যবৃদ্ধির কথা নয়। আগে কম দামে পেঁয়াজ কিনে এখন চড়া দামে বিক্রি করা হচ্ছে কি না, তা খতিয়ে দেখা হবে। কোনো অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন