অক্সিঅ্যাসিটিলিন দিয়ে রেললাইন কেটেছে দুর্বৃত্তরা: ডিআইজি নুরুল ইসলাম

গাজীপুর প্রতিনিধি

সংগৃহীত ছবি

গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখরিয়া গ্রামে ঢাকা-ময়মনসিংহ রেললাইন কাটতে অক্সিঅ্যাসিটিলিনের ব্যবহার করেছে দুর্বৃত্তরা। অক্সিঅ্যাসিটিলিনের মাধ্যমে রেললাইন গলিয়ে দুর্বৃত্তরা এই নাশকতা করেছে। ঘটনাস্থল থেকে অক্সিঅ্যাসিটিলিন ও এলপিজি সিলিন্ডার জব্দ করা হয়েছে।

আজ বুধবার বেলা দেড়টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকা রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) সৈয়দ নুরুল ইসলাম এসব তথ্য জানান। অক্সিঅ্যাসিটিলিন হলো অক্সিজেন ও অ্যাসিটিলিন গ্যাসের মিশ্রণ। এর মাধ্যমে প্রজ্বালিত অগ্নিশিখার তাপমাত্রা ৩ থেকে ৪ হাজার ডিগ্রি সেন্টিগ্রেড হয়ে থাকে। লোহা বা ধাতব পদার্থ গলাতে অক্সিঅ্যাসিটিলিনের ব্যবহার করা হয়।

universel cardiac hospital

ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বলেন, রেললাইনকে অক্সিঅ্যাসিটিলিনের মাধ্যমে গলিয়ে ফেলা হয়েছে। এই রেললাইন গলানোর জন্য ২ হাজারের বেশি তাপমাত্রা দরকার। এই ম্যাকানিজম যারা দিয়েছে, তারা পেছনে আছে। আমরা তাদের খুঁজে বের করব।

তিনি বলেন, এটি নাশকতার ঘটনা। যারা নাশকতাকারী, যারা এত বড় একটি দুর্ঘটনার প্ল্যানিং করেছে, তাদের সবাইকে খুঁজে বের করা হবে। এমন পরিকল্পিত সহিংসতায় যারা জড়িত, তারা আইনের আওতায় আসলে সবার জন্য এটি একটি মেসেজ হবে।

শেয়ার করুন