ফিরেই ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক রাসেল

মত ও পথ ডেস্ক

আন্দ্রে রাসেল

দুই বছরের অনুপস্থিতির পর আন্দ্রে রাসেলের জাতীয় দলে ফেরা অনেককে চমকে দিয়েছিল। ক্যারিবীয় এই অলরাউন্ডার দারুণ প্রত্যাবর্তনে প্রমাণ করে দেখালেন নিজের কার্যকারিতা। তার অলরাউন্ড নৈপুণ্যে ইংল্যান্ডকে ব্রিজটাউনে স্থানীয় সময় মঙ্গলবার রাতে ৫ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪ উইকেটে হারিযেছে ওয়েস্ট ইন্ডিজ।

বারবাডোজে টস হেরে শুরুতে ব্যাট করে ১৭১ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাবে ১৮.১ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্য ছুঁয়ে ফেলে রাসেলরা। ব্যাট-বলে আলো ছড়িয়ে ম্যাচসেরা ছিলেন ৩৫ বছর বয়সী রাসেল।

universel cardiac hospital

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের মাঝপথে বিপদে পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ১৪.৪ ওভারে ১২৩ রানে পড়ে ষষ্ঠ। তাতে ম্যাচে ফেরার সুযোগও তৈরি হয় ইংলিশদের। কিন্তু আন্দ্রে রাসেল অধিনায়ক রোভম্যান পাওয়েলকে সঙ্গে নিয়ে উপহার দিয়েছেন কার্যকরী ইনিংস। দুজনের বিস্ফোরক ব্যাটিংয়ে ১৮.১ ওভারে জয় নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। পাওয়েল ১৫ বলে ৩টি চার ও ২ ছক্কায় ৩১ রানে অপরাজিত ছিলেন। রাসেল ১৪ বলে ২ চার ও ২ ছক্কায় অপরাজিত ছিলেন ২৯ রানে। টপ অর্ডার থেকে কাইল মেয়ার্স ২১ বলে ৪ ছক্কায় ৩৫ রান করেছেন। ৩০ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৬ রান করেছেন শাই হোপও।

শুরুতে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ডের শুরুটা ছিল অসাধারণ। ৬.১ ওভারে ওপেনিং জুটিতে ৭৭ রান যোগ হয়েছিল। ফিল সল্ট ২০ বলে ৬টি চার ও ১ ছক্কায় ৪০ রানে ফিরলে ভাঙে জুটি। পরের ব্যাটাররা দারুণ শুরু কাজে লাগাতে পারেনি। উইল জ্যাকস ১৪ রানে আউট হলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে সফরকারী দল। ভালো ইনিংস উপহার দিতে পারেননি কেউ। ওপেনিংয়ে সঙ্গী হওয়া বাটলারও ৩৯ রানের বেশি করতে পারেননি। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৭১ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড।

রাসেল ১৯ রানে ৩ উইকেট নিয়েছেন। তাছাড়া ৫৪ রানে সমসংখ্যক উইকেট নিয়েছেন আলজারি জোসেফও। ২২ রানে দুটি নিয়েছেন রোমারিও শেফার্ড।

শেয়ার করুন