রেললাইন কাটা, গাড়িতে আগুন—এ কোন রাজনীতি, প্রশ্ন তথ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত ছবি

রেললাইন কাটা, গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ানো—এ কোন রাজনীতি, প্রশ্ন রেখেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আজ বুধবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপির প্রতি তিনি এমন প্রশ্ন রাখেন।

তথ্যমন্ত্রী বলেন, মঙ্গলবার দিবাগত রাতে গাজীপুরে রেললাইনের ২০ ফুট কেটে দেওয়া হয়েছে। এতে সাতটি বগি লাইনচ্যুত হয়েছে, একজন যাত্রী নিহত হয়েছেন, অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন, ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। রাজধানীতেও কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

universel cardiac hospital

দেশের কোথাও বিএনপির অবরোধ পালিত হয়নি উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, কিন্তু এ পর্যন্ত সাড়ে ৩০০ যানবাহনে আগুন দেওয়া হয়েছে, ৭ জনের বেশি মানুষ নিহত হয়েছে এবং বহু মানুষ আগুনে দগ্ধ হয়েছে। এই রেললাইন কাটা, গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ানো—এ কোন রাজনীতি? এই অপরাজনীতি চিরদিনের জন্য বন্ধ হওয়া দরকার। আমরা সবাই যদি এর বিরুদ্ধে আওয়াজ তুলি, তাহলে এই অপরাজনীতি চিরদিনের জন্য বন্ধ হবে।

সন্ত্রাসীদের বিচার নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অবশ্যই অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং অনেকে মনে করছেন, যারা রেললাইন কেটেছে, পুলিশ তাদের খুঁজে পাবে না, কিন্তু পুলিশ অবশ্যই তাদের খুঁজে বের করবে, তাদের বিরুদ্ধে মামলা এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন