সময়মতো মনোনয়নপত্র জমা দিতে ব্যর্থ প্রার্থীদের রিট খারিজ

মত ও পথ ডেস্ক

হাইকোর্ট
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসব প্রার্থী সময়মতো মনোনয়নপত্র দাখিল করতে পারেননি, সেসব প্রার্থীর রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকা, ঋণ খেলাপি হওয়ার কারণে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে রিটের শুনানির জন্য বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিন ধার্য করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এস এম এনায়েত করিমসহ (পটুয়াখালী-২) দুই প্রার্থীর রিট আবেদন খারিজ করে আদালত এ আদেশ দেন।

universel cardiac hospital

এর আগে গত ১০ ও ১১ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন ২৪ প্রার্থী। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এসব রিট আবেদন দায়ের করা হয়েছে।

রিট আবেদনকারী প্রার্থী হলেন- স্বপন কুমার সরকার, রাজবাড়ী সদর। সুব্রত চন্দ্র সরকার, নেত্রকোনা-২। খন্দকার আহসান হাবিব, টাঙ্গাইল সদর। জয়নাল আবেদীন, নারায়ণগঞ্জ সদর। মুহম্মদ খাইরুল বাশার লাভলু, নরসিংদী-৫। মো. মোস্তফা জামাল, ঢাকা-১৫। সুলতান মাহমুদ, জয়পুরহাট। জাকির হোসেন, সিলেট-৩। মো. শামীম মিয়া, নেত্রকোনা-৫। নূর মোহাম্মদ মিয়া, শরীয়তপুর-৩। মোহাম্মদ আমিনুল ইসলাম, নরসিংদী-৫। সোহেল রানা, সাভার।

এছাড়া জয়নাল আবেদীন, জাতীয় পার্টি, মুন্সিগঞ্জ-২। মো. ইউসুফ পারভেজ, বিএনআরপি, ঝিনাইদহ সদর। নুরুল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টি, কক্সবাজার-৩। চৌধুরী এবাত নুর, কক্সবাজার-১। নুরুল করিম আফসার, চট্টগ্রাম- ৬। এস এম আশিক বিল্লাহ, ঢাকা-১০। সালমা আক্তার শিল্পী, পটুয়াখালী-৩। প্রফেসর আবু সাঈদ, পাবনা-১। মীর এনায়েত হোসেন মন্টু, টাঙ্গাইল-৭। হোসাই মোহাম্মদ ইসলাম, যশোর-৬। এস এম এনায়েত করিম, পটুয়াখালী-২। মো. শাহানাজ ব্যপারী, চাঁদপুর-৫, রিট আবেদন করেন।

শেয়ার করুন