সূর্যসন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

মত ও পথ ডেস্ক

জাতীয় স্মৃতিসৌধ
সংগৃহীত ছবি

মহান বিজয় দিবসে শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হতে পুরোপুরি প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। দিনটি উপলক্ষে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই মধ্যে জাতীয় স্মৃতিসৌধ ধুয়েমুছে, ফুল আর রংতুলির আঁচড়ে প্রস্তুত করেছে গণপূর্ত বিভাগ।

গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, দিবসটি উপলক্ষে সৌধের মিনার থেকে শুরু করে পায়ে চলার পথ সবই পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। রংতুলির আঁচড় পড়েছে ফুলের টপসহ নানা স্থাপনায়। পরিচ্ছন্নতাকর্মীরা ধুয়েমুছে প্রস্তুত রেখেছে গোটা সৌধ এলাকা।

universel cardiac hospital

এদিকে বিজয় দিবসে সৌধ এলাকা ছাড়াও পুরো উপজেলা সেজেছে নতুন সাজে। সড়ক-মহাসড়ক ছাড়াও ভবনগুলো সাজানো হয়েছে লাল-সবুজের রঙিন বাতিতে।

সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌস ওয়াহিদ বলেন, দিবসটি উদযাপন করতে নানান পদক্ষেপ নেওয়া হয়েছে। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর উপজেলা চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের দেওয়া হবে সম্মাননা। এছাড়া বিভিন্ন সংগঠন অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

অন্যদিকে সৌধ এলাকায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সিসিটিভির পাশাপাশি মোতায়েন থাকছে সাদা পোশাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, ১৬ ডিসেম্বর বিজয় দিবস ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সিভিল পোশাকে একাধিক গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তা রক্ষায় কাজ করছেন। গোটা সৌধ এলাকায় বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। সড়ক-মহাসড়কে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। ট্রাফিক ব্যবস্থাপনায় রাখা হয়েছে স্পেশাল ব্যবস্থা।

শনিবার (১৬ ডিসেম্বর) প্রথম প্রহরের পর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য খুলে দেওয়া হবে জাতীয় স্মৃতিসৌধের মূল ফটক।

শেয়ার করুন