নিজের দেওয়া বক্তব্যের ব্যাখ্যা দিলেন কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক
কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। ফাইল ছবি

বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার ও নির্বাচনে আনতে তাদের মুক্তিসহ নানা বিষয় নিয়ে নিজের দেওয়া বক্তব্যের বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

মন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, প্রয়োজনে নির্বাচন পিছিয়ে দেওয়ার বিষয়ে নির্বাচন কমিশন যে কথা বলেছিল, তা চিন্তা করেই বলা হয়েছিল বলে তিনি মনে করেন। তিনি বলেন, নির্বাচন পিছিয়ে দেওয়ার অর্থ কী? বিএনপি যদি রাজি হয়, তাহলে নির্বাচন পিছিয়ে দিয়ে পরিবেশ সৃষ্টি করা হবে। তিনি সেই কথাটিই বলেছেন। আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কৃষিমন্ত্রী এ কথা বলেন।

universel cardiac hospital

বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরকে দেওয়া এক সাক্ষাৎকারে বিএনপিকে নির্বাচনে আনতে সরকারের উদ্যোগের কথা বলেছিলেন কৃষিমন্ত্রী। তিনি বলেছিলেন, বারবার বলা হয়েছে নির্বাচন কমিশন থেকে, তারা যদি নির্বাচনে আসে, নির্বাচন পিছিয়ে দেওয়া হবে এবং পিছিয়ে দেওয়া নয়, বলা হয়েছিল তাদের জেল থেকে ছেড়ে দেওয়া হবে।

সাক্ষাৎকারে আব্দুর রাজ্জাক সাংবাদিকের প্রশ্নের জবাবে আরও বলেন, ২০ হাজার (বিএনপি নেতাকর্মী) গ্রেপ্তার না করলে আজকে এই যে গাড়ি চলতেছে হরতালে, আপনি কি রাস্তায় গাড়ি দেখতেন? এ ছাড়া আমাদের জন্য কোনো গত্যন্তর ছিল না, কোনো অলটারনেটিভ ছিল না। যেটা করেছি, আমরা চিন্তাভাবনা করে করেছি। বিষয়টি নিয়ে আজ সচিবালয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে নিজের অবস্থান তুলে ধরেন কৃষিমন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, আমি সেদিন চ্যানেল টোয়েন্টিফোরকে এটিও বলেছি বিএনপি চায় নির্বাচনটি বানচাল হোক। তারেক জিয়ার নামে মামলা হয়েছে, শাস্তি হয়েছে, তার মায়ের (খালেদা জিয়া) শাস্তি হয়েছে। আমার ধারণা, তারা নির্বাচনে আসতে চায়নি।

শেয়ার করুন