নির্বাচনে অদৃশ্য শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি : সংগৃহীত

এখনো দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে পররাষ্টমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, নির্বাচনে অদৃশ্য শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে। তাই আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। ১৪ দলীয় জোট শুধু নির্বাচনকেন্দ্রিক জোট নয়- এটি একটি আদর্শ, দেশপ্রেম, জাতীয় চেতনার প্ল্যাটফর্ম। তাই ঐক্যবদ্ধ থেকে সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, আমরা গণতান্ত্রিক ধারাকে টিকিয়ে রাখতে চাই। সেজন্য অবাধ, সুষ্ঠু ও আদর্শ নির্বাচন আয়োজনে আমরা বদ্ধপরিকর। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচনের সময় তারাই সর্বেসর্বা। কাজেই এখানে জাল ভোট কারচুপির কোনো সুযোগ নেই। আমরা গণতন্ত্র চাই। কিন্তু নির্বাচন বিরোধী বিএনপি-জামায়াত অবাস্তব দাবি তুলে নির্বাচন নস্যাৎ করার ষড়যন্ত্র করছে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে ১৪ দলীয় জোটের সাথে পররাষ্টমন্ত্রী ও সিলেট-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে সংঘাতহীন শান্তিপূর্ণ নির্বাচন। আমরা সেই উত্তরাধিকারী যারা ঊনসত্তরের নির্বাচনে জয়লাভের মধ্য দিয়ে গণতন্ত্র, আত্মনিয়ন্ত্রণের অধিকারের জন্য লড়াই করে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি। আওয়ামী লীগ জনগণের সমর্থন ও রায়কে বিশ্বাস করে। তাই যারা দেশের সম্পদ ধ্বংস করে মানুষ হত্যা করে ক্ষমতায় যেতে চায় তাদের ভোটের জাগরণ জোয়ার তুলে উচিত শিক্ষা দিতে হবে।

শেয়ার করুন