প্রতিবন্ধী ব্যক্তিরা যেন স্বাচ্ছন্দ্যে পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারেন: মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আজ ব্যতিক্রমী প্রতিবন্ধী সমাবেশে এসে অনেকটা অবাক হয়েছি। আপ্লুত হয়েছি। প্রতিবন্ধীরা আমাকে সাপোর্ট করেছে তা-ও সমাবেশ করে, তাদের এই ভালোবাসা দেখে নিজের ভেতর দেশকে এগিয়ে নেয়ার সাহস পাই।

রোববার (২৪ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধু স্কয়ারে প্রতিবন্ধীদের নিয়ে নির্বাচনী সভায় এসব কথা বলেন তিনি।

universel cardiac hospital

এসময় প্রতিবন্ধী ব্যক্তিরা যাতে নির্বিঘ্নে, সুন্দর পরিবেশে নিজেদের পছন্দ অনুযায়ী ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেজন্য প্রয়োজন পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্বাচন কমিশন ও ব্রাহ্মণবাড়িয়ার রিটার্নিং অফিসারের কাছে দাবি জানান উবায়দুল মোকতাদির চৌধুরী।

তৃতীয় লিঙ্গের একমাত্র প্রার্থী আনোয়ারা ইসলাম রানী জয় লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, তৃতীয় লিঙ্গের যে প্রার্থী আছেন তিনি জয়ী হবেন বলে আশা করি। ভবিষ্যতে শারীরিক প্রতিবন্ধীরাও সংসদে যাবেন বলে মনে করি।

মোকতাদির চৌধুরী ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। তাঁর সমর্থনে প্রতিবন্ধী ঐক্য ফোরাম নির্বাচনী জনসভার আয়োজন করে। রোববারের সভায় হাজারও প্রতিবন্ধী অংশ নেয়। সকাল ৯টা থেকেই কাউকে হুইল চেয়ারে করে কেউবা সাদা ছড়ি হাতে আসতে দেখা যায়।

রংপুর-৩ আসনে ঈগল প্রতীক নিয়ে লড়ছেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী। এছাড়া এই আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের (লাঙ্গল), বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু (একতারা), বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক (ডাব), জাতীয় সমাজতান্ত্রিক দলের সহিদুল ইসলাম (মশাল) এবং ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম (আম) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বক্তব্য রাখতে গিয়ে খেলু নামে একজন হিজড়া বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার আমাদেরকে ভোটের অধিকার দিয়েছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। মোকতাদির চৌধুরীর এমন আয়োজন বাংলাদেশে প্রথম বলে উল্লেখ করেন। এ জন্য তিনি সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি নেতা মো. হেলাল উদ্দিন, সহ-সভাপতি হাজি হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, জেলা আওয়ামী লীগ নেতা মাহবুব আলম খোকন, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. লোকমান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন ডা. সাইফুদ্দিন খান শুভ্র। সঞ্চালনায় ছিলেন মো. হেদায়েতুল আজিজ মুন্না।

শেয়ার করুন