ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে করা শ্রম আইন লঙ্ঘনের মামলার রায় ১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক

অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস
ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ছবি

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে করা মামলার যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। রোববার বেলা ১১টা থেকে শুরু হয়ে মাঝে বিরতি দিয়ে রাত সোয়া ৮টা পর্যন্ত এ শুনানি চলে। শেষে আদালত রায় ঘোষণার জন্য আগামী ১ জানুয়ারি তারিখ ধার্য করেন।

ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা রোববার এ আদেশ দেন। মামলার অন্য তিন বিবাদী হলেন গ্রামীণ টেলিকমের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশরাফুল হাসান, পরিচালক নুর জাহান বেগম ও শাহজাহান।

মামলার বাদী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, রোববার রাত সোয়া আটটার দিকে উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আদালত রায় ঘোষণার জন্য ১ জানুয়ারি তারিখ ধার্য করেছেন। যুক্তিতর্ক শুনানিকালে ড. ইউনূসসহ চারজনের সর্বোচ্চ সাজা চেয়েছেন।

শুনানিকালে আদালতে উপস্থিত ছিলেন ড. মুহাম্মদ ইউনূস। তার আইনজীবী আবদুল্লাহ আল মামুন বলেন, এ মামলায় রোববার বেলা ১১টায় যুক্তিতর্ক শুনানি শুরু হয়। শুনানিতে তিনি ড. মুহাম্মদ ইউনূসসহ চার বিবাদীকে মামলা থেকে খালাস দেওয়ার আরজি জানান।

শেয়ার করুন