অস্কারজয়ী ‘প্যারাসাইট’ সিনেমার অভিনেতার রহস্যজনক মৃত্যু

মত ও পথ ডেস্ক

অভিনেতা লি সং গিউন। সংগৃহীত ছবি

অস্কারজয়ী কোরিয়ান সিনেমা প্যারাসাইটের আলোচিত অভিনেতা লি সং গিউন মারা গেছেন। বুধবার (২৭ ডিসেম্বর) ভোরে সিউলের একটি পার্কে গাড়ির ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়। দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহাপ এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি পার্কের ভেতরে পার্কিং করা গাড়ি থেকে মৃত অবস্থায় দক্ষিণ কোরিয়ার এই শীর্ষ অভিনেতার দেহ উদ্ধার করা হয়। ৪৮ বছর বয়সী এই অভিনেতার মৃত্যুর নেপথ্যে কারণ এখনও জানা যায়নি।

universel cardiac hospital

ইয়োনহ্যাপ জানিয়েছে, বাসা থেকে নিজের গাড়ি নিয়ে বেরিয়েছিলেন তিনি। বাড়ি থেকে বের হওয়ার আগে একটি ‘সুইসাইড’ নোট লিখেছিলেন, যেটা খুঁজে পান তার স্ত্রী। লি’র সঙ্গে যোগাযোগ করতে না পেরে সঙ্গে সঙ্গে তিনি পুলিশে খবর দেন। তবে, রাজধানীর জংনো পুলিশের পক্ষে কেউ তার ফোন কলটি রিসিভ করেনি। পরে সিওলের একটি পার্ক থেকে লি’র মৃতদেহ উদ্ধার করা হয়।

লি সান কিয়োনের বিরুদ্ধে গত অক্টোবরে অবৈধ মাদক গ্রহণের অভিযোগে তদন্তে নামে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদও করা হয়। এই অভিনেতাকে দক্ষিণ কোরিয়ার বাইরে ভ্রমণে নিষেধাজ্ঞাও দিয়েছিল আদালত। এর মধ্যেই তার মৃত্যু হলো। দক্ষিণ কোরিয়ার এই সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেতাদের একজন লি সান কিয়োন। তার মৃত্যুতে নির্মাতা ও অভিনয়শিল্পীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

মাদক কাণ্ডে লি সান কিয়োনের নাম জড়ানোর পর টিভি সিরিজ ‘নো ওয়ে আউট’ থেকে বাদ পড়েছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে লি সান কিয়েন বিবাহিত। তিনি দুই সন্তানের বাবা এবং তার অভিনয়জীবন দুই দশকের বেশি সময়ের। লি সান কিয়োন কয়েক ডজন চলচ্চিত্র ও টিভি শোতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন।

অস্কারজয়ী ‘প্যারাসাইট’ সিনেমায় একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন লি। এতে তিনি একজন ধনী বাবার চরিত্রে অভিনয় করেছিলেন। এ ছাড়া তিনি দক্ষিণ কোরিয়ার আরও একাধিক সিনেমায় অভিনয় করেছেন যেমন–‘হেল্পলেস’, ‘অল অ্যাবাউট মাই ওয়াইফ’ ইত্যাদি। এ ছাড়া তিনি কোরিয়ার প্রথম অরিজিন্যাল সিরিজ ডক্টর ব্রেনেও কাজ করেছেন। এটি ২০২১ সালে মুক্তি পেয়েছিল।

শেয়ার করুন