আধুনিক ব্রাহ্মণবাড়িয়া গড়ে তুলবো: মোকতাদির চৌধুরী এমপি

নিজস্ব প্রতিবেদক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। ইশতেহারে তিনি আধুনিক ব্রাহ্মণবাড়িয়া গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে গণমাধ্যমের কর্মীদের সামনে এই ইশতেহার ঘোষণা করেন।

universel cardiac hospital

ইশতেহারে উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, আপনারা আমাকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত করলে ব্রাহ্মণবাড়িয়াকে আধুনিক ব্রাহ্মণবাড়িয়া গড়ে তুলবো। ব্রাহ্মণবাড়িয়া শহরের পূর্ব প্রান্তে তিতাসের পূর্বপাড় উপ-শহর হিসেবে গড়ে উঠবে। সেখানে প্রবাসীদের পাশাপাশি সাংবাদিকদের আবাসনের সুযোগ সুবিধা থাকবে। পৌরসভার শতকোটি টাকা ব্যয়ে আধুনিক ভবন গড়ে উঠবে। শহর খালের দুই পাশ সৌন্দর্য বর্ধন করা হবে। খালের পাড় ভাঙন রোধে বাঁধ নির্মাণ করা হবে। পৌরসভার ময়লা আবর্জনা থেকে ১১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে জার্মানির একটি কোম্পানির সহায়তায় প্রকল্প গ্রহণ করা হয়েছে। এখানে প্রায় শতভাগ ব্রাহ্মণবাড়িয়ার শ্রমিকেরা কাজ করবে। নারীদের সামাজিক নিরাপত্তায় নানা উদ্যোগ নেয়ার কথা জানান তিনি।

এছাড়া টেন্ডার চাঁদাবাজি, সন্ত্রাস, চুরি, ছিনতাই, টিকিট কালোবাজারি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে। ব্রাহ্মণবাড়িয়াবাসীর প্রাণের দাবি একটি সরকারি মেডিকেল কলেজ এবং পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

তার নির্বাচনী এলাকা বিজয়নগরে একটি সরকারি কলেজ প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও একটি কারিগরি মহাবিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা কথা জানান তিনি। এছাড়া শিল্প উন্নয়নে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের পঞ্চবটি এলাকায় আলাদা শিল্পাঞ্চল গড়ে তোলার চিন্তা ভাবনা করার কথা জানান উবায়দুল মোকতাদির চৌধুরী।

এ ছাড়া আগামী দিনে শিক্ষা, শিল্প উন্নয়ন প্রসারে তার চিন্তাধারা তুলে ধরে দীর্ঘ ৪২ মিনিট ধরে পাঠ করেন তার নির্বাচনী ইশতেহারে।

এসময় তার সঙ্গে ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সাবেক পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টুসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন