গ্রেপ্তার শঙ্কায় কেজরিওয়াল

মত ও পথ ডেস্ক

অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল আবগারি শুল্ক দুর্নীতির মামলায় গ্রেপ্তার হতে পারেন। দলটির বেশ কয়েকজন নেতা এ শঙ্কার কথা জানিয়েছেন। তবে কেজরিওয়ালের অভিযোগ, আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারে বাধা দিতেই তার বিরুদ্ধে টানা সমন জারি করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

তার দাবি, দুই বছর ধরে তদন্ত চললেও নির্বাচনের ঠিক দুই মাস আগে এমন তলব জিজ্ঞাসাবাদের নামে তাকে গ্রেপ্তারের পাঁয়তারা। বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হতে পারে– এমন আশঙ্কায় দলীয় কার্যালয়ে অবস্থান নেন দলটির নেতারা। খবর এনডিটিভি ও ইন্ডিয়ান টাইমসের।

universel cardiac hospital

এর আগে তিনবার ইডি তলব করেছে কেজরিওয়ালকে। কিন্তু তিনি যাননি। সবশেষ গত বুধবারও হাজিরা দেননি মুখ্যমন্ত্রী। কেজরিওয়ালের অভিযোগ, তাকে সমন জারি করা হয়েছে, যাতে তিনি লোকসভা নির্বাচনের প্রচার করতে না পারেন। তিনি বলেন, দিল্লির মদ নীতির ক্ষেত্রে কোনো দুর্নীতি হয়নি। শুধু শুধু বিজেপি তাকে গ্রেপ্তার করার চেষ্টা করছে।

এদিকে, উপস্থিত না হওয়ায় নতুন করে আবারও সমন পাঠানোর চিন্তা করছে ইডি। বৃহস্পতিবার কেজরিওয়াল প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, মদ নীতি কেলেঙ্কারির বিষয়ে গত দুই বছরে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সব গোয়েন্দা বাহিনী বেশ কয়েকটি অভিযান চালিয়েছে; বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করেছে। কিন্তু তারা এক পয়সারও দুর্নীতি খুঁজে পায়নি।

শেয়ার করুন