ম্যাথিউজকে খলনায়ক বানিয়ে থ্রিলার ম্যাচে জিম্বাবুয়ের জয়

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

শেষ ওভারে জিম্বাবুয়ের দরকার ২০ রান। নিজেদের সিরিজ নিশ্চিতের ম্যাচে শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা জিম্বাবুয়েকে আটকানোর দায়িত্বটা দিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজের হাতে। যেই ম্যাথিউজ অভিজ্ঞতার ঝলক দেখিয়ে ব্যাট হাতে খেলেছিলেন ৫১ বলে ৬৬ রানের দাপুটে ইনিংস, তাকেই কিনা খলনায়কে পরিণত করলেন জিম্বাবুয়ের ব্যাটাররা।

বল করতে এসে ম্যাথিউজ প্রথম বলেই দিলেন ৭ রান। লঙ্কান পেসারের করা নো বলে ছক্কা হাঁকালেন স্ট্রাইকে থাকা লুক জঙ্গুই। পরের বলে আবার চার হাঁকালেন তিনি। এরপর আবার ছক্কা। অর্থাৎ ২ বলেই ম্যাথিউজ দিয়ে দিলেন ১৭ রান। এবার জিম্বাবুয়ের প্রয়োজন ৪ বলে ৩ রান।

universel cardiac hospital

এক বল ডট খেলে পরের বলে ১ রান নিলেন জঙ্গুই। ওভারের পঞ্চম বলে ম্যাথিউজে ফের ছক্কা হাঁকিয়ে জিম্বাবুয়েকে ৪ উইকেটের জয় এনে দিলেন মাদান্দে।

গতকাল মঙ্গলবার প্রেমাডাসা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭৩ রান করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৩৯ বলে ৬৯ রানের ইনিংস খেলেন চারিথ আশালঙ্কা। আর ম্যাথিউজের ৬৬ রানের ইনিংসে ছিল ৬ বাউন্ডারি আর ২ ছক্কার মার।

জবাবে ব্যাট করতে নেমে ৫৪ বলে ৭০ রান করেন ক্রেইগ এরভিন। তার ঝোড়ে ইনিংসে ছিল ৬ বাউন্ডারি আর ২ ছক্কার মার। এছাড়া ২০ বলে ২৫ রান করেন ব্রাইন বেনেট। শেষ দিকে ১২ বলে ২৫ রানের ইনিংসে জিম্বাবুয়েকে জয় এনে দেন জঙ্গুই। থ্রিলার ম্যাচ জিতে সিরিজে ১-১ সমতায় ফিরেছে জিম্বাবুয়ে।

শেয়ার করুন