গ্রামকেও পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, কৃষি জমি রক্ষার মাধ্যমে পরিকল্পিত নগরায়নের পাশাপাশি গ্রামকেও পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে।

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামে বাবা-মা এর কবর জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

গণপূর্তমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে নির্দেশনা দিয়েছেন কৃষি জমি কমে যাচ্ছে, নগরের পাশাপাশি গ্রামকে যেন পরিকল্পিতভাবে গড়ে তোলা হয়, পরিবেশ বান্ধব ঘর-বাড়ি যেন নির্মাণ করা হয়, আমি সেই চেষ্টা করবো।’

এ সময় তিনি একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁকে সংসদ সদস্য নির্বাচিত করায় এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান মন্ত্রী।

তিনি আগামীদিনে তাঁর দায়িত্ব পালনে গণমাধ্যম কর্মীসহ দেশবাসীর সহযোগীতা চান। পরে তিনি গ্রামের বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে দেখেন ও গ্রামবাসীর সাথে কুশল বিনিময় করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, জেলা পরিষদের সদস্য মো. বাবুল মিয়া, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনসহ দলীয় নেতা-কর্মীরা মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

এরআগে সকাল সাড়ে দশটার দিকে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউজে মন্ত্রীকে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক হাবিবুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ সাখাওয়াত হোসেন। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে গণপূর্তমন্ত্রীকে রাষ্ট্রীয় সম্মাননা (গার্ড অব অনার) প্রদান করা হয়।

শেয়ার করুন