বঙ্গভবনে ফিরলেন রাষ্ট্রপতি

মত ও পথ ডেস্ক

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ফাইল ছবি

চারদিনের রাষ্ট্রীয় সফর শেষে নিজ জেলা পাবনা থেকে বঙ্গভবনে ফিরেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।‌ আজ শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে তিনি বঙ্গভবনে ফেরেন বলে জানা গেছে।

এর আগে, বেলা সাড়ে ১১টার দিকে পাবনার সার্কিট হাউসে গার্ড অব অনার গ্রহণ শেষে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি। এ সময় পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান এবং পুলিশ সুপার আকবর আলী মুন্সি রাষ্ট্রপতিকে বিদায় জানান।

universel cardiac hospital

পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান সংবাদমাধ্যমকে বলেন, চারদিনের সফর শেষ করে রাষ্ট্রপতি ঢাকায় চলে গেছেন। তাঁর পাবনা সফর ফলপ্রসূ হয়েছে। সব প্রোগ্রাম শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

গত মঙ্গলবার দুপুর ২টা ১০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারে পাবনার ঈশ্বরদী বিমানবন্দর পৌঁছান রাষ্ট্রপতি। সেখান থেকে সড়কপথে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে বিকেল ৩টায় রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন। ওই দিনই সন্ধ্যায় পাবনা সার্কিট হাউস থেকে রাষ্ট্রপতি পাবনা ডায়াবেটিকস সমিতিতে যান। পরে প্যারাডাইস সুইটস ঘুরে রাতে যান স্মৃতিবিজড়িত প্রিয় সংগঠন পাবনা প্রেস ক্লাবে। সেখান থেকে রাষ্ট্রপতি গাড়িতে করে ফেরেন সার্কিট হাউসে।

পর দিন বুধবার সকাল ১১টার দিকে পাবনা সদরে বাবা-মায়ের কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর দুপুরে শহরের দিলালপুরে শ্বশুরবাড়িতে আত্মীয়-স্বজনদের সঙ্গে দুপুরের খাবার খান তিনি। রাতে শহরে বন্ধু ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন রাষ্ট্রপতি। এ সময় তিনি পাবনায় শেখ কামাল হাইটেক পার্ক নির্মাণের কথা জানান। পরদিন বৃহস্পতিবার বিকেলে রূপকথা ইকো রিসোর্টে পিঠা উৎসবে যোগ দেন রাষ্ট্রপতি।

শেয়ার করুন