ফিলিস্তিন সংকটের স্থায়ী সমাধান চায় বাংলাদেশ

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

ইসরায়েলি আগ্রাসনে ফিলিস্তিনে সৃষ্ট চলমান সংকটের স্থায়ী সমাধানের গভীর প্রয়োজনীয়তার ওপর জোর গুরুত্বারোপ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। একই সঙ্গে তিনি ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত সমর্থনের আশ্বাস দিয়েছেন।

ফিলিস্তিনের পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রী রিয়াদ আল মালিকির সঙ্গে এক বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

universel cardiac hospital

উগান্ডার কাম্পালায় চলমান জোট নিরপেক্ষ আন্দোলন ন্যামে’র ১৯তম শীর্ষ সম্মেলনে স্থানীয় সময় শনিবার (২০ জানুয়ারি) বিকেলে এ বৈঠক হয়।

এ সময় ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী তার দেশের প্রতি বঙ্গবন্ধুর অদম্য সমর্থনের কথা স্মরণ করে সেই ধারাবাহিকতাকে এগিয়ে নেওয়ার জন্য এবং এই সংকটময় মুহূর্তে ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ড. হাছান ফিলিস্তিনের মন্ত্রী আল মালিকিকে বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত সমর্থনের আশ্বাস দেন এবং ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানের গভীর প্রয়োজনীয়তার ওপর জোর গুরুত্ব আরোপ করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এসময় ভ্রাতৃপ্রতিম ফিলিস্তিনিদের প্রয়োজনীয় কূটনৈতিক ও আইনি সহায়তা এবং আরও মানবিক সহায়তা অব্যাহত রাখারও প্রতিশ্রুতি দেন।

ড. হাছান মাহমুদ ১৯-২০ জানুয়ারি জোট নিরপেক্ষ আন্দোলনের ১৯তম শীর্ষ সম্মেলনে এবং ২১-২২ জানুয়ারি ৭৭ জাতি গ্রুপ ও চীনের তৃতীয় দক্ষিণ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ এ মুহিত এবং কেনিয়া ও উগান্ডায় বাংলাদেশের হাইকমিশনারসহ অন্যরা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

শেয়ার করুন