বাংলাদেশ-ভারত সম্পর্ক ক্রমেই শক্তিশালী হচ্ছে: জয়শঙ্কর

মত ও পথ ডেস্ক

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক ক্রমেই শক্তিশালী হচ্ছে। খবর বাসসের।

শনিবার উগান্ডায় ১৯তম ন্যাম শীর্ষ সম্মেলনের ফাঁকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে দেখা করার পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী তাঁর এক্স হ্যান্ডেলে (টুইটার) লেখেন, তিনি শিগগির তাঁকে (হাছান) দিল্লিতে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছেন। উগান্ডার কাম্পালায় বাংলাদেশের নতুন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে দেখা করে তিনি আনন্দিত। তাঁর সার্বিক সাফল্য কামনা করি।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ তাঁর প্রথম আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় সফর হিসেবে আগামী ৭ ফেব্রুয়ারি নয়াদিল্লি যাবেন। গত বৃহস্পতিবার ঢাকায় তিনি সাংবাদিকদের ভারতের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণের কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, নয়াদিল্লিতে তিনি তিনদিন থাকতে পারেন। তবে সফর সূচি এখনও প্রস্তুত নয়… তবে আমরা আলোচনা করেছি যে আমি ৭ ফেব্রুয়ারি যাব।

ড. হাছান মাহমুদ বর্তমানে ১৯তম শীর্ষ সম্মেলনে এবং ২১-২২ জানুয়ারি জি৭৭ ও চীনের তৃতীয় দক্ষিণ শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

শেয়ার করুন