ব্রাহ্মণবাড়িয়ায় গণপূর্তমন্ত্রীকে সংবর্ধনা আগামীকাল

মোহাম্মদ সজিবুল হুদা

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসন থেকে টানা চতুর্থবারের মতো সংসদ সদস্য এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় তাঁকে সংবর্ধনা দিচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ।

আগামীকাল শনিবার বেলা ৩টায় ব্রাহ্মণবাড়িয়া নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে এ সংবর্ধনা অনুষ্ঠিত হবে।

universel cardiac hospital

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মোঃ হেলাল উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু।

সংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। শহরের নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে মঞ্চ নির্মাণের কাজ চলছে। সংবর্ধনা অনুষ্ঠান শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন নগর বাউল জেমস।

এদিকে অনুষ্ঠান ঘিরে তোরণ, বিলবোর্ড, ব্যানার–ফেস্টুনে ভরে তোলা হয়েছে আশুগঞ্জ, সরাইল ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার গুরুত্বপূর্ণ রাস্তা ও প্রধান প্রধান মোড়।

স্বাধীন বাংলাদেশ সৃষ্টির পর ব্রাহ্মণবাড়িয়া-৩ আসন থেকে প্রথমবারের আওয়ামী লীগের কোনো সংসদ সদস্যকে পূর্ণাঙ্গ মন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানটি ঘিরে পুরো শহর জুড়ে উৎসবমুখর পরিস্থিতি বিরাজ করছে। ধারণা করা হচ্ছে অনুষ্ঠানটিতে লক্ষ লক্ষ মানুষের জনসমাগম হবে।

উল্লেখ্য, স্বাধীনতার পর এই প্রথম পূর্নাঙ্গ মন্ত্রী পেয়েছে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের জনগণ। এরআগে বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট হারুন অর রশীদ প্রতিমন্ত্রী এবং জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট হুমায়ূন কবির উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। কিন্তু এ আসন থেকে নির্বাচিত কোনো সংসদ সদস্য পূর্ণাঙ্গ মন্ত্রীত্ব না পাওয়ায় দীর্ঘদিন ধরে জনগণের মধ্যে একধরনের চাপা কষ্ট ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নবগঠিত মন্ত্রিসভায় বর্ষীয়ান রাজনীতিবিদ উবায়দুল মোকতাদির চৌধুরী গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের পূর্নাঙ্গ মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়া সেই কষ্ট লাঘব হয়েছে বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সাধারণ মানুষ।

শেয়ার করুন