এমআরটি লাইন-১ এর কাজ শুরু, এয়ারপোর্ট সড়কে যানজটের আশঙ্কা

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

বাংলাদেশের প্রথম পাতাল মেট্রোরেল এমআরটি লাইন-১ প্রকল্পের কাজের জন্য সোমবার (২৯ জানুয়ারি) রাত থেকে এয়ারপোর্ট রোডে যানজট হতে পারে। তাই ওই পথের যাত্রীদের বিকল্প পথ ব্যবহার বা সময় নিয়ে যাত্রা করার অনুরোধ জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

রবিবার (২৮ জানুয়ারি) ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের (লাইন-১) প্রকল্প পরিচালক মো. আবুল কাসেম ভূঞার সই করা এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ করা হয়েছে।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিমানবন্দর, বিমানবন্দরের টার্মিনাল-৩ এবং খিলক্ষেত এলাকায় প্রস্তাবিত স্টেশনগুলোর এলাকা থেকে পরিষেবা লাইন বিশেষ ব্যবস্থায় সোমবার রাত ১০টা থেকে সরানোর কাজ শুরু হবে। এ অবস্থায় লাইন স্থানান্তরের কাজ চলাকালে এয়ারপোর্ট রুটে যানজট সৃষ্টির আশঙ্কা আছে। এ রুটে চলাচলকারী জনসাধারণ ও পরিবহনকে যথেষ্ট সময় নিয়ে বের হওয়ার জন্য এবং প্রয়োজনে বিকল্প পথ ব্যবহারের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।’

এমআরটি লাইন-১ হবে দেশের প্রথম ভূগর্ভস্থ মেট্রো রেলপথ। এই লাইনের দুটি অংশ। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত ১৯ দশমিক ৮৭ কিলোমিটার অংশটি হবে ভূগর্ভস্থ। আর নতুন বাজার থেকে পূর্বাচল পর্যন্ত ১১ দশমিক ৩৬ কিলোমিটার হবে উড়াল রেলপথ।

শেয়ার করুন