কোকেন মামলায় পেরুর নাগরিকের যাবজ্জীবন

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

রাজধানীর তেজগাঁও এলাকার ওয়েস্টার্ন হোটেল থেকে ৩ কেজি কোকেন উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পেরুর নাগরিক জাগাসেতা আলভারাদো জুয়ানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ ছামিদুল ইসলাম এ রায় দেন।

universel cardiac hospital

এ মামলায় পাকিস্তানের নাগরিক মোস্তফা আশরাফকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। অপরাধ প্রমাণিত না হওয়ায় মো. মোস্তফা, শামসুল হক, হালিমা খানম সাদিয়া ও সাবরিনা নাসরিন তানিয়া নামের চার আসামি খালাস পেয়েছেন।

রায় ঘোষণার আগে পেরুর নাগরিক জাগাসেতা আলভারাদো জুয়ানকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। জামিনে থাকা মামলার আসামি তানিয়া হাজিরা দেন। পাকিস্তানি নাগরিকসহ অন্য চার আসামি পলাতক রয়েছেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ সালাউদ্দিন হাওলাদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১১ জুন রাজধানীর তেজগাঁও এলাকায় গোপন সূত্রে খবর পেয়ে ওয়েস্টার্ন লা ভিঞ্চি হোটেলের সপ্তম তলায় হোটেলের ৭০৭ নং রুমে প্রবেশ করে আসামিদের তল্লাশি করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এ সময় পেরুর নাগরিক জাগাসেতা আলভারাদো জুয়ানের দখলে থাকা একটি ট্রাভেল ব্যাগের ভেতর থেকে তিন কেজি কোকেন জব্দ করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোফাজ্জল হোসেন বাদী হয়ে মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১৩ সালের ১৭ সেপ্টেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ওবায়দুল করীম ছয় আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

২০১৫ সালের ১৮ জুন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালীন ২৫ সাক্ষীর মধ্যে সাক্ষ্য দেন ১৫ জন।

শেয়ার করুন