মিয়ানমার ইস্যুতে বিএনপি ভুল বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্তের চেষ্টা চালাচ্ছে: কামরুল

নিজস্ব প্রতিবেদক

‘মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনা সদস্য আত্মরক্ষার জন্য বাংলাদেশে আসছেন। তাদের ফিরিয়ে দেওয়ার চেষ্টা করছে সরকার। এ নিয়ে কারো সঙ্গে আপস নয়। বিএনপি অহেতুক ভুল বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-২ আসনের সংসদ সদস্য কামরুল ইসলাম। আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকার কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় তিনি এসব কথা জানান।

সাবেক মন্ত্রী কামরুল ইসলাম বলেন, স্থানীয় নির্বাচনে আর দলীয় প্রতীক ব্যবহার করা হবে না। এটা দলের সিদ্ধান্ত। আগামী দুইমাসে কয়েক ধাপে উপজেলা নির্বাচন হবে। ধারণা করছি, কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন মে মাসে হবে। আগামী শনিবার আওয়ামী লীগের বর্ধিত সভায় দলের বিদ্রোহী ও স্থানীয় নির্বাচন নিয়ে কথা হবে। আওয়ামী লীগের মধ্যে যেন কোনো দলীয় কোন্দল না থাকে, সে বিষয়ে দিক নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

universel cardiac hospital

এই সংসদ সদস্য বলেন, উপজেলা নির্বাচন নিয়ে কয়েকজন ইচ্ছা পোষণ করেছেন। মডেল থানা কমিটির বর্ধিত সভায় সবার সঙ্গে আলোচনা করে প্রার্থী দেওয়া হবে। এবার অবশ্যই মডেল থানা থেকে চেয়ারম্যান প্রত্যাশা করছি। জনমতের সঙ্গে শ্রদ্ধা রেখে সিদ্ধান্ত নেওয়া হবে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, যারা পরিশ্রম করে আমাকে নির্বাচনে বিজয়ী করেছেন, তাদেরকে ধন্যবাদ। সামনে অনেক কাজ বাকি আছে। এখন সবাই এক সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরও ষড়যন্ত্র থেমে নেই উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, সন্ত্রাসী পথ বেছে নেওয়ায় বিএনপিকে মানুষ ধিক্কার দিয়েছে। জনবিচ্ছিন্ন হয়েছেন দলটির নেতাকর্মীরা। ফখরুল ইসলামসহ যতো নেতা জেলে রয়েছেন, তা সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে। তাদের আইন অনুযায়ী বিচার হবে। কোনো ছাড় দেওয়া হবে না।

নির্বাচন বন্ধে ব্যর্থ হয়ে বিএনপি হতাশ হয়ে পড়েছে মন্তব্য করে তিনি বলেন, বিদেশিরা তাদের হতাশ করেছে। জনগণ সাড়া দেয়নি। ঐক্যবদ্ধ হয়ে বিএনপির বিষদাঁত ভেঙে দিতে হবে।

রোজা সামনে রেখে অশুভ শক্তি ও অসাধু ব্যবসায়ীরা জনগণকে কষ্ট দেওয়ার জন্য পণ্যমূল্য বাড়ানোর চেষ্টা করছে জানিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, সবাইকে সজাগ থাকতে হবে। কেউ যেন সিন্ডিকেট করতে না পারে, তাদের প্রতিহত করতে হবে। সরকারকে সহযোগিতা করতে হবে।

শেয়ার করুন