সরকার গড়তে স্বতন্ত্র বিজয়ীদের সঙ্গে যোগাযোগ হচ্ছে: পিএমএল-এনের নেতার দাবি

মত ও পথ ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ফাইল ছবি

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতারা বলছেন, তারা সরকার গঠন করতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তাদের দলের প্রধান নওয়াজ শরিফ বিজয়ী ভাষণ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন। খবর জিও নিউজের।

সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) পিএমএল-এনের প্রধান সংগঠক মরিয়ম নেওয়াজ লিখেন, একশ্রেণির গণমাধ্যমের ভুয়া পূর্বাভাসকে মিথ্যা প্রমাণ করে পিএমএল-এন কেন্দ্র ও পাঞ্জাবে বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হয়েছে। মরিয়াম লিখেছেন, ‘আরও ফল আসছে। শিগগিরই দলীয় প্রধান বিজয় ভাষণ দিতে পিএমএল-এনের সদর দপ্তরে যাবেন।’

universel cardiac hospital

অন্যদিকে পিএমএল-এনের নেতা ইসহাক দার বলেন, নির্বাচনে জয়ী স্বতন্ত্র প্রার্থীরা তাদের দলের সঙ্গে যোগাযোগ রাখছেন। জিও নিউজের সঙ্গে আলাপকালে সাবেক অর্থমন্ত্রী আজ শুক্রবার বলেন, বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। সংবিধান মোতাবেক ৭২ ঘণ্টার মধ্যে তারা যে কোনো দলের সঙ্গে জোট করবেন।

ইসহাক দার বলেন, পিএমএল-এন কোনো বিজয়ী পার্লামেন্ট সদস্যকে দলে যোগ দেওয়ার জন্য জোরাজুরি করতে পারে না; বরং বিজয়ীদের অনেকে তাদের দলের সঙ্গে যোগ দিতে যোগাযোগ করছেন। সাবেক অর্থমন্ত্রী বলেন, বিজয়ী স্বতন্ত্র পার্লামেন্ট সদস্যরা কোনো দলে যোগ না দিলে তারা সংরক্ষিত আসন হারাবেন। পাঞ্জাবে পিএমএল-এনের সঙ্গে স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতাই গড়ে তুলতে পারেননি।

ইসহাক দার দাবি করেন, শাহবাজের নেতৃত্বাধীন দল পাঞ্জাবে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হয়েছে। জাতীয় পরিষদেও তাদের দল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ইসহাক দার বলেন, তাদের দলীয় প্রধান নওয়াজ শরিফ বলেছেন, তাদের দল সংখ্যাগরিষ্ঠতা পেলেও তিনি অন্যান্য দলের সঙ্গে হাত মেলাবেন।

শেয়ার করুন