কর্তৃত্ববাদী শাসনের জাঁতাকলে দেশের মানুষ: সিপিবি

নিজস্ব প্রতিবেদক

সিপিবি
ফাইল ছবি

দেশের মানুষ এখন একদলীয় কর্তৃত্ববাদী শাসনের জাঁতাকলে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা। তারা বলেছেন, এ অবস্থা বহাল রেখে কোনো সংগ্রামকে অগ্রসর করা, বিজয় অর্জন করা যাবে না। এ অবস্থা থেকে দেশবাসীকে মুক্ত করতে নতুন ধারার সংগ্রামের সূচনা করতে হবে।

সিপিবির কেন্দ্রীয় কমিটির সভায় দলের নেতারা এসব কথা বলেন। গতকাল শুক্রবার ও আজ শনিবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা হয়। আজ সিপিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বর্তমান পরিস্থিতি ও করণীয় এবং নির্বাচন পর্যালোচনা–বিষয়ক প্রতিবেদন উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। সাংগঠনিক প্রতিবেদন ও পরিকল্পনা উত্থাপন করেন সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ।

সভায় সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তনসহ নির্বাচনব্যবস্থার আমূল সংস্কার, প্রহসনের ‘ডামি’ নির্বাচন বাতিল এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, রেশন ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালু, খেলাপি ঋণ ও বিদেশে পাচার হয়ে যাওয়া টাকা উদ্ধার, দুর্নীতি-লুটপাটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, ন্যূনতম জাতীয় মজুরি নির্ধারণ, কৃষিপণ্যের ন্যায্যমূল্য নির্ধারণ, খেতমজুরসহ সবার কাজের নিশ্চয়তা, বিদ্যুৎ, গ্যাস, পানির মূল্যবৃদ্ধির পাঁয়তারা বন্ধসহ দেশের অর্থনৈতিক ও জনজীবনের সংকট দূর করার দাবিতে ২৭ ফেব্রুয়ারি দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশের কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

শেয়ার করুন