বিএনপির ৬ দিনের কর্মসূচি শুরু আজ

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

সরকারের পদত্যাগ, নেতা-কর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভারত-বাংলাদেশ ও বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে হত্যার প্রতিবাদে বিএনপির ছয় দিনের কর্মসূচি শুরু হচ্ছে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি)।

ঢাকাসহ সব মহানগরে মঙ্গলবার থেকে টানা দুদিন লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বিএনপি। নগরীর স্থায়ী কমিটির সদস্যসহ সিনিয়র নেতাদের কয়েকটি স্থানে লিফলেট বিতরণ করার কথা রয়েছে।

universel cardiac hospital

বিএনপির সঙ্গে একই কর্মসূচি পালন করবে এলডিপি, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোটসহ সমমনা রাজনৈতিক দলগুলো।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, মঙ্গলবার ও আগামীকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকাসহ সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে বিএনপি। এরপর ১৭ ফেব্রুয়ারি সব জেলা শহরে এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে একই কর্মসূচি পালন করবে দলটি।

এছাড়া ভারত-মিয়ানমার সীমান্তে দেশ দুটির সীমান্তরক্ষীদের ছোড়া গুলিতে নিহত বাংলাদেশিদের স্মরণে ১৬ ফেব্রুয়ারি জুমার নামাজের পর দেশের সব মসজিদে দোয়ার আয়োজন করবে দলটি।

গত রোববার (১১ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে দ্বাদশ সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপি সবশেষ গত ৩০ জানুয়ারি সংসদ অধিবেশন শুরুর দিন ঢাকাসহ সারা দেশে কালো পতাকা মিছিলে কর্মসূচি পালন করে।

শেয়ার করুন