শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে বসন্ত উৎসবও থাকবে না: গণপূর্তমন্ত্রী

মোহাম্মদ সজিবুল হুদা

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ছবি: মত ও পথ

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, দেশপ্রেম থাকলে সামনে আমরা এগুতে পারবো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজকে আমাদের দেশের প্রধানমন্ত্রী এবং তাঁর নেতৃত্বে দেশ সামনে এগিয়ে চলছে। আমি নিশ্চিত করে বলতে পারি, শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে বসন্ত উৎসবও থাকবে না। পহেলা বৈশাখ উদযাপনের সময় এই রমনা বটমূলে যারা একটি নৃশংস হত্যাকাণ্ড সংঘটিত করেছিল, তারা কিন্তু এখনও তৎপর আছে। কেননা তারা বাংলাদেশকে সুন্দর দেখতে চায় না। তারা বাংলাদেশের মানুষ আনন্দ ফুর্তিতে জীবনযাপন করুক, এটা চায় না। সুতরাং আমাদের পরবর্তী প্রজন্মের বংশধরেরা যাতে যুগ যুগ ধরে বসন্ত উৎসব উদযাপন করতে পারে, সেটার জন্যই দেশটিকে এগিয়ে নিয়ে যাওয়া প্রয়োজন।

১৪ ফেব্রুয়ারি (পহেলা ফাল্গুন) রমনা পার্কে বসন্ত উৎসব উপলক্ষে শিল্পকলা একাডেমি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, বাংলাদেশের অস্তিত্বে যারা বিশ্বাস করে এবং বাংলাদেশকে যারা ভালোবাসে তাদের সকলকে একত্রে কাজ করা উচিত। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই কাজটাই করছি।

তিনি বলেন, ফেব্রুয়ারি ভাষার মাস, মাতৃভাষার জন্য আমাদের অগ্রজেরা নিজের রক্ত দিয়ে গিয়েছেন এবং এই সূত্র ধরেই আমরা একটা দেশ পেয়েছি। এই দেশটা আমাদের দরকার ছিল এবং এই দেশটা পেয়েছি বলেই আজকে আমরা বসন্ত উৎসব করতে পারছি। এই যে আন্দোলন, সংগ্রাম, রক্তদান-এগুলোকে সংঘটিত করতে যিনি নেতৃত্ব দিয়েছিলেন, তিনি হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একদিন তাঁর আহ্বানে সাড়া এদেশের লক্ষ-কোটি জনতা, এই দেশটাকে যারা দখল করে রেখেছিল তাদেরকে তাড়িয়ে দেওয়ার জন্য অস্ত্র হাতে তুলে নিয়েছিল এবং অকাতরে জীবন বিলিয়ে দিয়েছিল।

গণপূর্তমন্ত্রী বলেন, আমি সেসময় জীবন দিতে গিয়েছিলাম, সৌভাগ্যবশত বেঁচে গিয়েছি। আমার যারা সহযোদ্ধা ছিলেন, তাদের জীবনের মূল্যে পাওয়া দেশটাকে আমি ভালোবাসি এবং উপভোগ করছি। এই দেশটাকে ভালোবাসাই হলো আমাদের প্রথম কাজ।

শেয়ার করুন